নোবিপ্রবির নতুন ৩ বিভাগে ভর্তির আবেদন শুরু

নোবিপ্রবির নতুন ৩টি বিভাগে ভর্তির আবেদন শুরু
নোবিপ্রবির নতুন ৩টি বিভাগে ভর্তির আবেদন শুরু  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) এ ইউনিটভুক্ত নতুন ৩ টি বিভাগে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে  পদার্থ, রসায়ন ও মৃত্তিকা বিজ্ঞান বিভাগে ২০ টি করে মোট ৬০ টি আসনে আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। আর আবেদন করা যাবে আগামী ১১ তারিখ রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যে সকল শিক্ষার্থী ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা পদ্ধতিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আবেদন করেছে এবং ইতিমধ্যে যে সকল শিক্ষার্থী মেধাক্রম অনুযায়ী বিষয় প্রাপ্ত হয়েছে বা যারা হয়নি কিন্তু উক্ত বিষয়ের কোনো একটি বিষয়ে পড়তে ইচ্ছুক তাদেরকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে স্টুডেন্ট আইডিতে লগইন করে পূর্বে সাবমিট করা চয়েস ফর্মে পছন্দের ক্রমানুযায়ী যুক্ত করে ১১ ফেব্রুয়ারি রাত ১২ টার আগে সাবমিট করতে হবে।

এ ছাড়াও যে যারা ইতোপূর্বে বিষয় পেয়েছে তারা যদি উক্ত বিষয়গুলোর একটিতে পড়তে ইচ্ছুক তাদেরকে প্রাপ্ত বিষয়ের উপরে যুক্ত করতে হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত বলা হয়েছে। যারা মাইগ্রেশনে এসব সাবজেক্টে যেতে চায় তাদেরকে মাইগ্রেশন চালু রাখতে বলা হয়েছে। যাদের মাইগ্রেশন বন্ধ করা অভিযোগ বক্সের মাধ্যমে মাইগ্রেশন চালু করতে হবে বলেও জানানো হয়েছে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, এবারের গুচ্ছ পরীক্ষার প্রাথমিক আবেদন প্রক্রিয়া শেষে ২ লাখ ৩২ হাজার ৪৫৫ জনকে ভর্তি পরীক্ষার জন্য বাছাই করা হয়েছে। যার মধ্যে বিজ্ঞান শাখা ‘এ’ ইউনিটে ১ লাখ ৩১ হাজার ৯০১ জন। মানবিক শাখা ‘বি’ ইউনিটে ৬৭ হাজার ১১৭ জন এবং বাণিজ্য শাখা ‘সি’ ইউনিটে ৩৩ হাজার ৪৩৭ জন রয়েছেন।


সর্বশেষ সংবাদ