আন্দোলনের মুখে নোবিপ্রবি রেজিস্ট্রারের পদত্যাগ

মোঃ জসিম উদ্দিন
মোঃ জসিম উদ্দিন  © টিডিসি ফটো

কর্মকর্তা-কর্মচারীদের ৪ দিনের আন্দোলনের প্রেক্ষিতে পদত্যাগ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ জসিম উদ্দিন (অতিরিক্ত দায়িত্ব)। 

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর জানান, সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ব্যক্তিগত কারণ দেখিয়ে মোঃ জসিম উদ্দিন পদত্যাগ করেছেন ।

এর আগে, গত ৩০ জানুয়ারি রেজিস্ট্রারের পদত্যাগ, নতুন রেজিস্ট্রার নিয়োগ এবং কর্মচারী সমিতির অনুমোদনসহ  আট দফা দাবিতে উপাচার্যের কাছে কর্মকর্তা-কর্মচারীরা স্মারকলিপি দেন এবং কর্মবিরতিসহ অবস্থান কর্মসূচি পালন করেন। 

পরবর্তীতে ৩১ জানুয়ারি  আন্দোলনের দ্বিতীয় কর্মদিবসে সকাল ১০ টা থেকে কর্মকর্তা-কর্মচারীরা তাদের দাবির স্বপক্ষে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন এবং সমঝোতায় আসতে না পেরে তৃতীয় দিনে আন্দোলনের ডাক দেন। 

আরো পড়ুন: নানা সংকটে নোবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি

সর্বশেষ  তৃতীয় দিনের কর্মবিরতি পালনের পর গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) উপাচার্য মো. দিদার উল আলম আন্দোলনকারীদের দাবি বাস্তবায়নে কয়েকদিন সময় চান।

এ বিষয়ে অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সাখাওয়াত হোসেন বলেন, “দীর্ঘ বৈঠক শেষে উপাচার্য আমাদের সকল দাবি মেনে নিয়েছেন এবং আজ-ই রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দিন পদত্যাগপত্র জমা দিয়েছেন। বাকি দাবিগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করার আশ্বাসও দিয়েছেন।”

তিনি আরও বলেন, “আমাদের কর্মচারীদের সমিতি ও কর্মকর্তাদের আপগ্রেডেশনসহ বাকি দাবিগুলোর বাস্তবায়ন না হলে ফের আন্দোলন করা ছাড়া কোনো উপায় থাকবে না। বিষয়টি আমরা উপাচার্যকে জানিয়েছি।”

নতুন রেজিস্ট্রার নিয়োগ এবং কর্মকর্তা-কর্মচারীদের দাবীর বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, “উপাচার্য রেজিস্ট্রারের পদত্যাগপত্র গ্রহণ করে নতুন রেজিস্ট্রার নিয়োগের প্রক্রিয়া শুরু করছেন। এছাড়া, কর্মকর্তা কর্মচারীদের বাকি দাবিগুলো বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে।”


সর্বশেষ সংবাদ