মারামারি করে শাস্তি পেলেন নোবিপ্রবির ১২ ছাত্র

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

মারামারি ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)  তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে আরও ছয় শিক্ষার্থীকে। এ ছাড়া তিন শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে। মঙ্গলবার ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক চিঠিতে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়। তবে চিঠিটি প্রকাশ করা হয় বুধবার (৪ জানুয়ারি) বিকেলে।

বুধবার রাতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন। চিঠিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের উপাসনালয়ের পাশে গত ২ আগস্ট দুই দল শিক্ষার্থীর মধ্যে মারামারির ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে শৃঙ্খলা বোর্ডের গত ২৩ নভেম্বরের সিদ্ধান্ত অনুযায়ী ১২ শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী, পরিসংখ্যান বিভাগের তৌহিদ মাহমুদ ও মাইক্রোবায়োলজি বিভাগের জয় প্রকাশ বর্মনকে এক বছর এবং শিক্ষাপ্রশাসন বিভাগের আজাহারুল ইসলামকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ (বিএমএস) বিভাগের মো. জিল্লুর রহমান, অসীম সরকার ও নুরুল আফসারকে সতর্ক করে ভবিষ্যতে এমন কর্মকাণ্ডে জড়িত থাকলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

পাশাপাশি আইন বিভাগের ফরহাদ বিন আলম, বিএমএস বিভাগের মাহাদী হাসান খান ওহাসনাত নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের মারওয়া নুবান, কম্পিউটার বিজ্ঞান ও টেলিযোগাযোগ প্রকৌশল (সিএসটিই) বিভাগের হাসিবুল ইসলাম এবং আইন বিভাগের রাশেদ মোশারফের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, তা সাত দিনের মধ্যে রেজিস্ট্রার বরাবর লিখিতভাবে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ