বশেমুরবিপ্রবিতে আসন ফাঁকা ৮৪৫

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম মেধাতালিকা থেকে ভর্তি হয়েছেন ৬৬০। শুক্রবার (১১ নভেম্বর) প্রথম মেধাতালিকা থেকে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে।

জানা গেছে, বশেমুরবিপ্রবিতে মোট আসন রয়েছে ১৫০৫টি। এর মধ্যে ভর্তি হয়েছেন ৬৬০ জন। সে হিসাবে বিশ্ববিদ্যালয়টিতে মোট আসন ফাঁকা রয়েছে ৮৪৫ টি।

এসবত তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বশেমুরবিপ্রবির ভর্তি কমিটির ফোকাল পারসন বিজ্ঞান অনুষদের ডিন ড. মো: শাহজাহান। তিনি বলেন, ‘এখন পর্যন্ত মোট ৬৬০ জন ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করেছে এছাড়া আরও কয়েকজন টাকা জমা দিয়েছে যারা আগামীকাল হয়ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করবে।’

বিশ্ববিদ্যালয়সূত্রে জানা গেছে, প্রথম মেধাতালিকায় আর্কিটেকচার বিভাগ এবং কোটা ব্যতিত ১৩৫৫ জনের তালিকা প্রকাশ করেছে যাদের মধ্যে এখন পর্যন্ত মোট ৬৭৫ জন ভর্তির আবেদন করেছেন এবং ৬৬০ জন প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করেছেন। অবশিষ্ট ১৫ জন আগামীকাল প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল। একজন শিক্ষার্থী ৫০০ টাকা ফি পরিশোধ করে একটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটেই আবেদন করতে পেরেছেন।


সর্বশেষ সংবাদ