পয়ত্রিশোর্ধ শিক্ষকদের নিয়ে যে সিদ্ধান্ত হলো

শিক্ষক
শিক্ষক  © ফাইল ফটো

যে সকল পয়ত্রিশোর্ধ শিক্ষক তৃতীয় গণবিজ্ঞপ্তিতে চাকরির আবেদন করে যোগদান করেছেন তাদের ক্ষেত্রে আদালতের নির্দেশনা অনুযায়ী এমপিওভুক্তির বিষয়টি বিবেচনার কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে এটি সবার ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

রবিবার (১৭ এপ্রিল) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে এক সাক্ষাৎকারে এসব কথা জানান শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (বেসকারি মাধ্যমিক) ফৌজিয়া জাফরীন।

তিনি বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তির মাধ্যমে যে সকল পয়ত্রিশোর্ধ শিক্ষকদের আবেদন করেছিলেন তাদের ক্ষেত্রে আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী এমপিওভুক্তির বিষয়টি বিবেচনা করতে শিক্ষামন্ত্রী নির্দেশনা দিয়েছেন। যারা ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে যোগদান করেছেন এবং নিয়োগের শর্ত পূরণ করেছেন তাদের এমপিওভুক্তির বিষয়টি অধিদপ্তরকে বিবেচনা করার কথা বলেছেন শিক্ষামন্ত্রী। তবে পরবর্তীতে এমপিও নীতিমালা অনুযায়ী নিয়োগের কথা বলেছেন।

আরও পড়ুন: ‘আমি এমন শিক্ষক, ঈদে বাড়ি ফিরতে গাড়ি ভাড়াও বাবার কাছে চাইতে হবে’

নতুন যোগ দেওয়া শিক্ষকদের মধ্যে যাদের কাজগপত্র ঠিক আছে তাদের দ্রুত এমপিওভুক্তির নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, যে সকল শিক্ষক নতুন যোগ দিয়েছেন তাদের দ্রুত সময়ের মধ্যে এমপিওভুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। যাদের কাগজপত্র নিয়ে কোনো সমস্যা নেই তাদের ফাইলগুলো যেন দ্রুত ছাড় করা হয় সেজন্য অধিদপ্তরগুলোকে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী।


সর্বশেষ সংবাদ