শিক্ষকদের বদলির কর্মশালা নিয়ে যা জানাল মন্ত্রণালয়

লোগো
লোগো  © ফাইল ছবি

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের বদলি নিয়ে কর্মশালা ডাকা হলেও নানা অজুহাতে তা বার বার স্থগিত করা হচ্ছে। নতুন করে কবে কর্মশালা আয়োজিত হবে সে বিষয়ে কোনো কিছুই জানাতে পারছেন না শিক্ষা মন্ত্রণালয়। এই অবস্থায় বদলির অপেক্ষায় থাকা ৫ লাখ শিক্ষকের দুশ্চিন্তা কমছে না।

বদলির কর্মশালা নিয়ে শিক্ষকরা উদ্বেগের মধ্যে আছেন। সামাজিক যোগাযোগমাধ্যমের গ্রুপগুলোতে অনেক অনেক শিক্ষক উদ্বেগ প্রকাশ করেছেন। দ্যা ডেইলি ক্যাম্পাসের অফিসে ফোন করেও অনেক বদলির কর্মশালা নিয়ে অনিশ্চয়তার কথা জানিয়েছেন।

এ বিষয়ে জানতে দ্যা ডেইলি ক্যাম্পাসের পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হলেও কর্মশালা কবে হবে সে বিষয়ে তারা কোনো সদুত্তর দিতে পারেননি। তবে খুব দ্রুত কর্মশালার নতুন তারিখ ঘোষণা হবে বলেও জানান তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক মাউশির মাধ্যমিক শাখার এক কর্মকর্তা জানান, ‘বদলি নিয়ে কর্মশালার নতুন কোনো তারিখ নির্ধারিত হয়নি। তবে শুনেছি আগামী সপ্তাহে কর্মশালার তারিখ জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হবে।’

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব (বেসরকারি মাধ্যমিক-৩) মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, বদলির কর্মশালা নিয়ে উচ্চপর্যায় থেকে কোনো নির্দেশনা পাওয়া যায়নি। আশা করছি খুব দ্রুত নির্দেশনা পাওয়া যাবে। নির্দেশনা পেলে তা বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে।

জানা গেছে, গত বছরের ২২ অক্টোবর বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে প্রথম কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বেশ কিছু প্রস্তাবনা দেওয়া হয়। এই প্রস্তাবনা খসড়া আকারে তৈরি করা হয়েছে। এই খসড়া চূড়ান্ত করতে গত ৩০ জানুয়ারি দ্বিতীয় কর্মশালা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে তা স্থগিত করা হয়েছে। ফলে এমপিওভুক্ত শিক্ষকদের বদলির বিষয়টি ঝুলেই রইল।


সর্বশেষ সংবাদ