এইচএসসির সনদ বিতরণ শুরু ২৭ ফেব্রুয়ারি

ঢাকা শিক্ষা বোর্ডের মূল ফটক
ঢাকা শিক্ষা বোর্ডের মূল ফটক  © ফাইল ফটো

২০২২ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণদের মূল সনদ বিতরণ শুরু হবে আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে। যা চলবে ৬ জুন পর্যন্ত। সকাল ১০টা থেকে শুরু করে বেলা সাড়ে ৩টার মধ্যে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে।

মঙ্গলবার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ পরীক্ষা নিয়ন্ত্রক মো. হেলাল উদ্দিন তালুকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা শিক্ষা বোর্ডের ৪ নং ভবনের পঞ্চম তলা থেকে সনদ সংগ্রহ করতে হবে। আগামী ২৭ ফেব্রুয়ারি কিশোরগঞ্জ ও মানিকগঞ্জ জেলার সনদ বিতরণ করা হবে। পরদিন ২৮ ফেব্রুয়ারি গোপালগঞ্জ, নারায়নগঞ্জ; ২৯ ফেব্রুয়ারি মাদারীপুর ও ফরিদপুর জেলার সনদ বিতরণ করা হবে। 

এছাড়া ৩ মার্চ রাজবাড়ী, শরীয়তপুর, নরসিংদী; ৪ মার্চ মুন্সিগঞ্জ, টাংগাইল; ৫ মার্চ ঢাকা জেলা, গাজীপুর এবং ৬ মার্চ ঢাকা মহানগরের শিক্ষার্থীদের সনদ বিতরণ করা হবে।

এতে বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠানের মূল সনদপত্র গ্রহন করার জন্য কতজন ছাত্র/ছাত্রী উত্তীর্ণ হয়েছে তার বিবরণসহ অধ্যক্ষ নিজে অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকার পত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,  অধ্যক্ষ/ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিজের বা প্রেরিত প্রতিনিধির বেলায় অর্থাৎ উভয় ক্ষেত্রেই গভর্নিং বডি/ম্যানেজিং কমিটির সিদ্ধান্তের কপিসহ (সরকারী কলেজ ব্যতীত) মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদনের উপর গভর্নিং বডির চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। অন্যথায় মূল সনদপত্র প্রদান করা সম্ভব হবে না


সর্বশেষ সংবাদ