‘এডিট’ অপশন চালু করছে টুইটার

টুইটার
টুইটার  © প্রতীকী ছবি

টুইটার ব্যবহারকারীদের টাইপিং ত্রুটি ঠিক করার জন্য টুইটের পর ব্যবহারকারীর টুইট এডিট করার জন্য অপশন চালু করা হবে। আগামী সপ্তাহে গ্রাহকদের জন্য এডিট অপশন চালু করবে কোম্পানিটি। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) এক ব্লগে এ তথ্য জানিয়েছে টুইটার। খবর বার্তা সংস্থা রয়টার্স

টুইটারের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, প্রাথমিকভাবে মাইক্রোব্লগিং সাইটের কর্মীদের ক্ষেত্রে 'এডিট টুইট' অপশন চালু করা হচ্ছে। তারপর ‘ব্লু’ টিক থাকা ব্যবহারকারীরা সেই সুবিধা পাবেন।

প্রতিবেদনে আরও বলা হয়, টুইট করার আধঘণ্টা অর্থাৎ ৩০ মিনিট পর পর্যন্ত টুইট এডিটের সুযোগ পাওয়া যাবে। এডিটেড টুইটের সঙ্গে অরিজিনাল টুইটও দেখা যাবে। এডিট হওয়া টুইট অর্থাৎ এডিটেড টুইট একটি আইকনের সাহায্যে বোঝানো হবে। এর সঙ্গে থাকবে একটি টাইমস্ট্যাম্প এবং একটি লেবেল। ফলে কী পরিবর্তন হয়েছে এবং কখন হয়েছে তা বোঝা যাবে।

আরও পড়ুন: জবিতে ভর্তির পরও দুই কারণে ছাত্রত্ব বাতিল হতে পারে।

প্রসঙ্গত, বহুদিন ধরে টুইটারে এডিট অপশন চালু করার জন্য আবেদন জানিয়েছিলেন টুইটার ব্যবহারকারীরা। মেটা প্ল্যাটফর্মের ফেসবুক এবং ইনস্টাগ্রামসহ প্রায় প্রতিটি অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের পোস্ট এডিট করার সুবিধা থাকলেও টুইটারে তা ছিল না। অবশেষে গ্রাহকদের ইচ্ছে পূরণ করতে যাচ্ছে টুইটার।


সর্বশেষ সংবাদ