এআই দিয়ে করা কনসার্টের ভাইরাল ভিডিওর আসল ব্যক্তিটি কে?

এআই দিয়ে করা কনসার্টের ভাইরাল ভিডিওর আসল ব্যক্তিটি কে?
এআই দিয়ে করা কনসার্টের ভাইরাল ভিডিওর আসল ব্যক্তিটি কে?  © ভিডিও থেকে নেওয়া

সম্প্রতি নেচে নেচে মঞ্চে ওঠার একটি ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা চলছে। আসল ভিডিওতে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সহায়তায় নিজের মুখ বসিয়ে প্রচারের হিড়িক পড়েছে।

বেশ কদিন ধরেই ফেসবুক কিংবা এক্সে ভাইরাল হয় মিম ভিডিওটি। এআই টুল দিয়ে সহজেই বিখ্যাত ব্যক্তিদের ছবি জুড়ে দিয়ে মিম ভিডিও বানাচ্ছেন অনেকে।

ফেসবুক থেকে টিকটক, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে রবীন্দ্রনাথ থেকে শুরু করে রাজনীতি ও বিনোদন জগতের অনেক তারকাকে দিয়ে মিমগুলো ছড়িয়ে পড়তে দেখা যাচ্ছে। কিন্তু ভিডিওর ব্যক্তিটি আসলে কে?

আরও পড়ুন: ভাইরাল কনসার্টের নৃত্যে তাহেরী, এআই ভিডিও নিয়ে যা বললেন

আমেরিকার জনপ্রিয় র‍্যাপার লিল ইয়ার্টির ২০২১ সালের আগস্টে শিকাগোর ডাগলাস পার্কে আয়োজিত হিপহপ ফেস্ট ‘দ্য সামার স্মাশ ফেস্টিভ্যালের দৃশ্য এটি। সেই কনসার্টে মঞ্চে ওঠার সময় ভিডিওটি করা হয়েছিল।

লিল ইয়ার্টির ভিডিওটি ২০২২ সালের ২০ জুন ইউটিউবে প্রকাশিত হয়েছে। মিম ভিডিও নিয়ে আলোচনার মধ্যে আসল ভিডিওটির ‘ভিউ’ হু হু করে বাড়ছে। এত দিন পর হঠাৎ করে কোন প্রেক্ষাপটে ভিডিওটি ‘ভাইরাল’ হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

প্রসঙ্গত, লিল ইয়াটির আসল নাম মাইলস পার্কস ম্যাককালাম। তার জন্ম ১৯৯৭ সালের ২৩ আগস্ট, যুক্তরাষ্ট্রে। ২০১৫ সালে ‘ওয়ান নাইট’ গানের মাধ্যমে তিনি জনপ্রিয়তা অর্জন করেন।

 

সর্বশেষ সংবাদ