এমপিওভুক্ত হচ্ছেন ৪ হাজার ৪২২ শিক্ষক

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর  © ফাইল ফটো

বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে চার হাজার ৪২২ জন শিক্ষক এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির সভায় তাদের এমপিও দেয়ার সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন মাউশি মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ।

সভা সূত্রে জানা গেছে, নতুন এমপিওপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে স্কুল পর্যায়ের শিক্ষকদের সংখ্যাই বেশি। স্কুলের ৩ হাজার ৮৯৯ জন শিক্ষক এমপিওভুক্ত হচ্ছেন। আর কলেজ পর্যায়ে এমপিওভুক্তি হওয়া শিক্ষকের সংখ্যা ৫২৩ জন।

আরও পড়ুন: ভুল চাহিদায় যোগদান বিড়ম্বনা, দায় নিতে নারাজ এনটিআরসিএ

সূত্র জানায়, স্কুলে এমপিওপ্রাপ্তদের মধ্যে ঢাকা অঞ্চলের ৬৬০ জন, কুমিল্লা অঞ্চলের ৫৯৭ জন, রাজশাহী অঞ্চলের ৫৮০ জন, খুলনা অঞ্চলের ৪৫৫ জন, ময়মনসিংহ অঞ্চলের ৪৪২ জন, চট্টগ্রাম অঞ্চলের ৪৩৮ জন, রংপুর অঞ্চলের ২৫১ জন, সিলেট অঞ্চলের ২৪৮ জন এবং বরিশাল অঞ্চলের ২২৮ জন রয়েছেন।

আর কলেজের ৫২৩ জন শিক্ষক-কর্মচারীদের মধ্যে রংপুর অঞ্চলের ১০৫ জন, খুলনা অঞ্চলের ৯৯ জন, রাজশাহী অঞ্চলের ৯৫ জন, চট্টগ্রাম অঞ্চলের ৪৯ জন, কুমিল্লার ৪৯ জন, বরিশাল অঞ্চলের ৪৪ জন, ঢাকা অঞ্চলের ৪৩ জন, ময়মনসিংহ অঞ্চলের ২৯ জন এবং সিলেট অঞ্চলের ১০ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

আরও পড়ুন: এমপিওভুক্ত প্রতিষ্ঠানে নবসৃষ্ট পদে নন-এমপিও চাহিদা

প্রসঙ্গত, সম্প্রতি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা এমপিওভুক্তির আবেদন করেছিলেন। একই সাথে বিভিন্ন সময় নিয়োগ পাওয়া শিক্ষক-কর্মচারীরা নিয়ম অনুযায়ী এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন করেছিলেন। মার্চের আবেদন নিষ্পত্তি করে এসব শিক্ষক কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।


সর্বশেষ সংবাদ