একসঙ্গে কাজ করবেন নুর রাব্বানী সাদ্দামরা

  © ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে এক সাথে কাজ করার ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুর, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন।

জানা গেছে, করোনার কারণে ঢাবি শিক্ষার্থীদের সম্মিলিতভাবে সহযোগিতা করতে এমন উদ্যোগ নিয়েছে ডাকসু। ২০১৯ সালে ডাকসু নির্বাচনের পর প্রথমবারের মতো কোন বিষয়ে এক সাথে কাজ করবে সংগঠনটির নেতারা। এছাড়া করোনা মহামারির কারণে শিক্ষার্থীরা যেন সাময়িক/অদূর ভবিষ্যতে কোনো সমস্যা-সংকটে পতিত না হয়, তা নিশ্চিত করতে সকলের সহযোগিতায় প্রয়োজনে একটি 'শিক্ষার্থী সহায়তা ফান্ড' গঠনের উদ্যোগ নিয়েছে তারা।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) নুরুল হক নুর, গোলাম রাব্বানী ও সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে । এতে বলা হয়েছে, ঢাবির কোন শিক্ষার্থী বা পরিবারের কোনো সদস্যের চিকিৎসাজনিত সহায়তার প্রয়োজন হলে, পারিবারিক আর্থিক অস্বচ্ছলতাজনিত সমস্যার সম্মুখীন হলে ডাকসু নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করার জন্য আহ্বান জানানো হচ্ছে।

শিক্ষার্থীদের যে কোন সমস্যায় তাদের পাশে থাকবে ডাকসু জানিয়ে ডাকসুর জিএস গোলাম রাব্বানী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, করোনার শুরু থেকে ব্যক্তিগতভাবে আমরা অনেকেই কাজ করেছি। সেটি এখন একত্রিত ভাবে করবো। ক্যাম্পাসের কোন শিক্ষার্থী কিংবা তার পরিবারের কোনো সদস্যের সহায়তার প্রয়োজন হলে তাদের পাশে থাকবে ডাকসু। পারিবারিক আর্থিক অস্বচ্ছলতাজনিত সমস্যার সম্মুখীন হলেও তাদেরকে সহযোগিতা করা হবে। আমরা ঢাবি শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা করার চেষ্টা করবো।

এ বিষয়ে ডাকসুর ভিপি নুরুল হক নুর দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, অনেক সময় আমাদের এক হয়ে কাজ করা হয়না। তবে দেশের এই ক্রান্তিকালে ডাকসু এক সাথে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। ব্যক্তি উদ্যোগে কাজ করলে কয়েকজনের উপকার করা যায়। তবে সম্মিলিত কাজের ফলে অনেককে সাহায্য করা যায়। সেখান থেকেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। শিক্ষার্থীদের সহযোগিতার জন্য আমরা একটি ফান্ড গঠন করেছি বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ