ব্যাংকের নিয়োগ পরীক্ষা

প্রশ্নফাঁসের ঘটনায় গ্রেফতার আরও দুই

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন মো. জাহাঙ্গীর আলম জাহিদ ও রবিউল ইসলাম ওরফে রবি
গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন মো. জাহাঙ্গীর আলম জাহিদ ও রবিউল ইসলাম ওরফে রবি  © প্রতীকী ছবি

সমন্বিত পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের আরও দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। সোমবার (১৩ ডিসেম্বর) রাতে রাজধানীর ফার্মগেট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন মো. জাহাঙ্গীর আলম জাহিদ ও রবিউল ইসলাম ওরফে রবি।

তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহাদাত হোসেন সুমা জানান, এর আগে গ্রেফতার হওয়া সোহেল রানা ও এমদাদুল হক খোকন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। তাদের জবানবন্দিতে জাহাঙ্গীর আলম জাহিদ ও রবিউল ইসলাম ওরফে রবির জড়িত থাকার বিষয়টি উঠে আসে।

“এরই সূত্র ধরে গোয়েন্দা তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনাল টিম তথ্য প্রযুক্তির সহায়তায় দুইজনের অবস্থান শনাক্ত করে। সোমবার রাতে তেজগাঁও থানার ফার্মগেট এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার করা দুজন আজ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।”

বাংলাদেশ ব্যাংকের অধীনে অনুষ্ঠিত পাঁচ ব্যাংকের ১ হাজার ৫১১টি শূন্যপদের নিয়োগ পরীক্ষা গত ৬ নভেম্বর ঢাকার বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটির নির্দেশনায় আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি পরীক্ষাটি নেয়।

ওই নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস হওয়ার ঘটনায় গত ১০ নভেম্বর রাজধানীর বাড্ডা থানায় একটি মামলা হয়। এরই মধ্যে গোয়েন্দা তেজগাঁও বিভাগ প্রশ্নফাঁস চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করেছে। এর মধ্যে পাঁচজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


সর্বশেষ সংবাদ