কলেজছাত্রীর ফেসবুক হ্যাকড করে অনৈতিক প্রস্তাব

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © সংগৃহীত

লক্ষ্মীপুর সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের এক ছাত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড করে আত্মীয়-স্বজনদের অশালীন ছবি দিয়ে টাকা দাবি ও ছাত্রীকে অনৈতিক কাজে সম্পৃক্ত হতে প্রস্তাব করার অভিযোগ উঠেছে।

সোমবার (৮ মার্চ) সন্ধ্যায় এ নিয়ে ওই ছাত্রী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত বছরের ২ ডিসেম্বর ওই কলেজছাত্রীর ফেসবুক অ্যাকাউন্টটি হ্যাক হওয়ার পর অনেক চেষ্টা চালিয়েও ওই অ্যাকাউন্ট উদ্ধার করতে পারেনি। ফেসবুকে তার কিছু ব্যক্তিগত ছবি ছিল। ওই ছবিগুলো দিয়ে অজ্ঞাতনামারা নামে-বেনামে আরও কয়েকটি অ্যাকাউন্ট খুলে ইচ্ছেমতো ব্যবহার করছে। ওই অ্যাকাউন্টগুলো থেকে ছাত্রীর ব্যক্তিগত ছবি অশালীনভাবে উপস্থাপন করে আত্মীয়-স্বজনের কাছে পাঠায়। একই সঙ্গে হ্যাকার ওই ছাত্রীকে অনৈতিক কাজে সম্পৃক্ত করতে ও বিভিন্ন পরিমাণ টাকা দিতে স্বজনদের কাছে চাপ প্রয়োগ করে। এসবে রাজি না হলে ছাত্রীর ব্যক্তিগত ছবিগুলো অশালীনভাবে উপস্থাপন করে ইন্টারনেটে ভাইরাল করার হুমকি দেওয়া হয় বলে অভিযোগে বলা হয়েছে।

এ বিষয়ে কলেজছাত্রী জানায়, হ্যাক হওয়ার পরে উদ্ধারের জন্য ফেসবুক অ্যাকাউন্টটি পরিচালনাকারীকে এসএমএস পাঠিয়েছি। কোন সাড়া পাওয়া যায়নি। পরিবারসহ আমাকে সামাজিক ও মানসিকভাবে হেয় প্রতিপন্ন করা হচ্ছে। এ অবস্থায় আমি মানসিকভাবে চরম বিব্রত।

অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে লক্ষ্মীপুর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পারভিন সুলতানা বলেন, বিষয়টি তদন্ত করে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ