ত্বকী হত্যাকাণ্ড: আজমেরী ওসমানের গাড়িচালক গ্রেপ্তার

তানভীর মুহাম্মদ ত্বকী
তানভীর মুহাম্মদ ত্বকী  © সংগ্রহীত

নারায়ণগঞ্জে তানভীর মুহাম্মদ ত্বকী হত্যাকাণ্ডে প্রয়াত সংসদ সদস্য একেএম নাসিম ওসমানের ছেলে ও সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমানের গাড়িচালক জামশেদ শেখকে (৩৬) গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে ঢাকা থেকে জামশেদকে গ্রেপ্তার করা হয়।

আজমেরী ওসমানের বিরুদ্ধে ত্বকীকে অপহরণের পর হত্যার নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে। তাকে হত্যার পর মরদেহ শীতলক্ষ্যা নদীতে ফেলার জন্য যে গাড়িতে রাখা হয়েছিল সেই গাড়ি জামশেদ চালিয়েছিলেন বলে জানা যায়।

আরও পড়ুন: ১০ বছরেও বিচার হয়নি ত্বকী হত্যাকাণ্ডের, আইভীর আক্ষেপ

র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা জানান, বুধবার পৌনে ৫টার দিকে ঢাকার মিরপুর এলাকা থেকে জামশেদকে গ্রেপ্তার করা হয়। ত্বকী হত্যার সঙ্গে তার সরাসরি যোগ ছিল।

এর আগে রোববার (০৮ সেপ্টেম্বর) ও সোমবার (০৯ সেপ্টেম্বর) ত্বকী হত্যার ঘটনায় সাফায়েত হোসেন শিপন, মামুন মিয়া ও কাজল হাওলাদার নামে তিনজনকে গ্রেপ্তার করে র‌্যাব। তারা ওসমান পরিবারের ঘনিষ্ঠ সহযোগী। আজমেরী ওসমানের পাশাপাশি র‌্যাবের তদন্ত তালিকায় তাদের নাম ছিল।

র‌্যাবের প্রতিবেদনের তথ্যমতে, ২০১৩ সালে নির্মমভাবে নির্যাতনের পর হত্যা করা হয় ত্বকীকে। এরপর তার মরদেহ শীতলক্ষ্যা নদীতে ফেলার জন্য যে গাড়িতে রাখা হয়েছিল সেই গাড়ি চালিয়েছিলেন জামশেদ। এ ঘটনায় এর আগে ইউসুফ হোসেন লিটন, সুলতান শওকত ব্রমোর, রিফাত, তায়েব উদ্দিন ও সীমন্তকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে ইউসুফ ও সুলতান ম্যাজিস্ট্রেটের সামনে অপরাধ স্বীকার করলেও বাকি পাঁচজনই জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক।


সর্বশেষ সংবাদ