চুরির অপবাদ দিয়ে শিক্ষককে পিলারে বেঁধে মারধর

লক্ষ্মীপুরে চুরির অপবাদ দিয়ে এক স্কুল শিক্ষকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সর্বত্র সমালোচনার ঝড় ওঠে। ভুক্তভোগী শিক্ষকের নাম আক্তার হোসেন বাবু। তিনি রাজধানীর ক্যামব্রিজ স্কলারর্স স্কুলের শিক্ষক।

লক্ষ্মীপুরে চুরির অপবাদ দিয়ে এক স্কুলশিক্ষককে পিলারের সঙ্গে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে। এ ঘটনার নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সর্বত্র সমালোচনার ঝড় ওঠে।

ভুক্তভোগী শিক্ষকের ছোট ভাই বাদী হয়ে এ ঘটনায় রোববার (১৪ এপ্রিল) রাত ১২টার দিকে লক্ষ্মীপুর সদর থানায় মামলা করেন। এতে মো. সুমন নামের একজনকে প্রধান করে ছয়জনকে আসামি করা হয়।

সূত্র জানায়, ঈদের ছুটিতে বাড়িতে আসেন আক্তার হোসেন বাবু নামের ওই শিক্ষক। শুক্রবার রাতে তিনি পৌর শহরের আইয়ুব আলী পোলের গোড়া এলাকায় ছোটভাই মাসুদুর রহমানের বাসায় বেড়াতে যান। ডায়াবেটিকস থাকায় এ সময় রাতে হাঁটতে বের হন। এসময় ১০/১২জনের একদল বখাটে ওই ঐ শিক্ষককে চোর অপবাদ দিয়ে বিদ্যুতের খুঁটির সাথে হাত-পা বেঁধে তার কাছে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে নির্যাতন চালায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

নির্যাতিত শিক্ষকের ভাই মাসুদুর রহমান বলেন, একটি সভ্য দেশে এই ধরনের বর্বর নির্যাতন কোনোভাবে মেনে নেওয়ার মতো নয়। এ ঘটনায় থানায় ১২জনকে অভিযুক্ত করে অভিযোগ দিয়েছি। এখনো পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুদ্দিন আনোয়ার বলেন, এঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করা হচ্ছে। জড়িতদের ধরতে অভিযান চলছে।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। ঘটনাটি দুঃখজনক। ওই শিক্ষক শহরে রাতে হাঁটাহাঁটি করছিলেন।

তিনি আরও বলেন এর আগে শহরের ওই এলাকায় একটি মলম পার্টি চুরির ঘটনা ঘটিয়েছে। স্থানীয় লোকজন ওই শিক্ষককে অপরিচিত দেখে চুরির অপবাদ দিয়ে নির্যাতন শুরু করে। অমানবিক এই ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

সর্বশেষ সংবাদ