হাসপাতালের ছাদ থেকে নিচে পড়ে শিশুর মৃত্যু

হাসপাতালের ছাদ থেকে নিচে পড়ে শিশুর মৃত্যু
হাসপাতালের ছাদ থেকে নিচে পড়ে শিশুর মৃত্যু  © সংগৃহীত

রাজধানীর পান্থপথ এলাকায় বিএসিসি উইমেনস অ্যান্ড চিলড্রেন হাসপাতালের সাত তলার ছাদ থেকে পড়ে রোজা মনি (৬ বছর বয়সী) এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটির মা হাসিনা বেগম নিজেই রোজা মনির মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি ওই হাসপাতালে আয়ার কাজ করেন। তার একমাত্র মেয়ে রোজা মনি। তার সঙ্গে কাঠালবাগানের বাসায় থাকত শিশুটি।

শুক্রবার (২৯ মার্চ) বিকেল সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। পরে রাত ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২০৪ নম্বর ওয়ার্ডে শিশুটি মারা যায়।

মেয়েকে সঙ্গে নিয়েই তিনি প্রতিদিন কাজে যেতেন। শুক্রবারও তাকে নিয়ে গিয়েছিলেন। ইফতারের আগে হাসপাতালটির সপ্তম তলার ছাদে মেয়েকে বসিয়ে রেখে তিনি ইফতার কিনতে যান। ফেরার সময় তিনি হাসপাতালের সামনে মানুষজনের জটলা দেখতে পান। এরপর জানতে পারেন, তার মেয়ে ছাদ থেকে পড়ে গেছে।

ওই হাসপাতালেই প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর রাতে ঢাকা মেডিকেলে নেওয়া হলে সেখানে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসক রোজা মনিকে মৃত ঘোষণা করেন।

হাসিনার ধারণা, মেয়েকে ছাদে একা বসিয়ে রেখে যাওয়ার পর হয়তো সে রেলিংয়ের ওপর উঠেছিল। সেখান থেকেই নিচে পড়ে যায়। ছাদে হাসপাতালটির কয়েকজন নার্সও ছিলেন। তবে তারা ঘটনাটি লক্ষ্য করেননি বলে জানিয়েছেন।

আরও পড়ুন: ২ বার রমজান ও ৩টি ঈদ হবে যে বছর

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, শিশুটির মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি কলাবাগান থানা পুলিশকে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ