প্রাথমিকের নিয়োগ জালিয়াত চক্রের গ্রেপ্তারদের একজন জবি ছাত্র

নিয়োগ পরীক্ষায় জালিয়াত চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ
নিয়োগ পরীক্ষায় জালিয়াত চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ  © প্রতীকী ছবি

দিনাজপুরের পার্বতীপুর উপজেলা থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষায় জালিয়াত চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) পার্বতীপুর থানায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ফুলবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন। গ্রেপ্তার দুজনের মধ্যে একজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্র বলে এ সময় জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে পার্বতীপুর মডেল থানার ওসি আবুল হাসনাত খান, পরিদর্শক (তদন্ত) হাফিজ মো. রায়হানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় জানানো হয়, বুধবার রাতে পার্বতীপুরের নতুন বাজার সিঙ্গার মোড় এলাকা থেকে দু’জনকে গ্রেপ্তার করা হয়।

তারা হলো- নিলফামারীর জলঢাকা উপজেলার কিশমতপ্রতা বটতলার সম্রাট মিয়া (২৯) এবং একই এলাকার আবুল কালাম আজাদ (২০)। এরমধ্যে সম্রাট জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আর আবুল কালাম সৈয়দপুরে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিপাহি পদে কর্মরত রয়েছে।

আরো পড়ুন: সেলফি পরিবহনের ২০ বাস আটক জাবি শিক্ষার্থীদের, রুট পারমিট বাতিলের দাবি

মো. ফরহাদ হোসেন জানান, বুধবার রাতে গোপন সাংবাদের ভিত্তিতে সিঙ্গার মোড় থেকে দু’জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ৯টি ব্লুটুথ ডিভাইস, ৯টি মাইক স্পাই এয়ারফোন, তিনটি মোবাইল ফোন, ব্যাটারি ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, শুক্রবার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় এ ডিভাইস ব্যবহার করে পরীক্ষার্থীদের অসদুপায় অবলম্বনের সুযোগ দেওয়ার প্রস্তুতি ছিল। এসব ডিভাইস প্রার্থীভেদে ১ লাখ থেকে ৩ লাখ টাকায় বিক্রি করত চক্রের সদস্যরা।


সর্বশেষ সংবাদ