অগ্নিসংযোগ ও নাশকতার অভিযোগে ৪ ছাত্রদল নেতা গ্রেপ্তার 

অগ্নিসংযোগ ও নাশকতার অভিযোগে ৪ ছাত্রদল নেতা গ্রেপ্তার 
অগ্নিসংযোগ ও নাশকতার অভিযোগে ৪ ছাত্রদল নেতা গ্রেপ্তার   © টিডিসি ফটো

বাসে অগ্নিসংযোগ ও নাশকতার অভিযোগে নোয়াখালী ও চট্টগ্রামে ৪ ছাত্রদল নেতাকে গ্রেপ্তার করেছে আইন শৃঙ্খলা বাহিনী। সোমবার (৪ ডিসেম্বর) নোয়াখালীর সেনবাগে নাশকতার অভিযোগে এক ছাত্রদল নেতাকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১ এবং একটি শীতোতাপ নিয়ন্ত্রিত বাসে আগুন দেওয়ার ঘটনায় এদিন রাতে চট্টগ্রাম নগরের খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৩ ছাত্রদল নেতাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, নুর হোসেন বাবু (২৮), মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) ও মো. রায়হান (২৪)। গ্রেপ্তার নুর হোসেন বাবু (২৮) উপজেলার ৬নং কাবিলপুর ইউনিয়ন ছাত্রলের সাধারণ সম্পাদক এবং একই ইউনিয়নের শায়েস্তানগর গ্রামের অলি আহমদ মেম্বার বাড়ির মো.ইস্কান্দার মির্জার ছেলে। 

মঙ্গলবার (৫ ডিসেম্বর ) সকালের দিকে তাকে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এর আগে, গতকাল সোমবার দুপুরের দিকে উপজেলার ফেনী-নোয়াখালী মহাসড়কের শায়েস্তানগর হাজনী খাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১১ সিপিসি-৩ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান।

আরও পড়ুন: সন্ধ্যায় রাবি ছাত্রদলের দেয়াল লিখন, রাতে মুছে দিল ছাত্রলীগ

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৯ নভেম্বর ছাত্রদল নেতা বাবু সেনবাগ থানা এলাকায় অবরোধের সমর্থনে দুষ্কৃতিকারীদের সাথে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে সাধারণ যানবাহন চলাচল বিঘ্ন ঘটানোর জন্য ও জনমনে আতঙ্ক সৃষ্টি করার উদ্দেশ্যে সড়কে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে নোয়াখালী জেলার সেনবাগ থানা এলাকায় নাশকতা মূলক কার্যক্রমে অংশগ্রহণ করে। এ ঘটনায় র‍্যাব-১১ এর আভিযানিক দল নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায় নাশকতাকারীদের গ্রেপ্তারে ছায়া তদন্ত শুরু করে। এরপর সোমবার দুপুরের দিকে গোয়েন্দা তৎপরতার মাধ্যমে উপরোক্ত ঘটনার এজাহারনামীয় আসামি নুর হোসেন বাবুকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সেনবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে চট্টগ্রামে আটক ৩ ছাত্রদল নেতা গ্রেফতারের বিষয়ে জানা গেছে, গত ৩ ডিসেম্বর খুলশী থানার দামপাড়া এলাকায় দাঁড়িয়ে থাকা রিল্যাক্স পরিবহনের একটি গাড়িতে মশাল ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে ওই গাড়িটির চালক ও সহকারী দগ্ধ হন। তবে গাড়িটির আগুন ছড়িয়ে পড়ার আগে দ্রুত নিভিয়ে ফেলা হয়। 

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর-দক্ষিণ) সাদিরা খাতুন বলেন, নগর ছাত্রদলের আহ্বায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে গত ৩ ডিসেম্বর খুলশী থানার আহ্বায়ক নুর আলম সোহাগ ঝটিকা মশাল মিছিল করেন। গত ৩১ অক্টোবর নগরের দামপাড়ায় গরীবউল্লাহ শাহ বাস কাউন্টার এবং ১ ডিসেম্বর পাহাড়তলী পুলিশ ফাঁড়ির সামনে বাসে আগুন দেওয়ার ঘটনাও হৃদয় ও তার সহযোগীরা ঘটিয়েছিলেন।


সর্বশেষ সংবাদ