প্রধান শিক্ষককে বটি দিয়ে হত্যাচেষ্টার ঘটনায় কর্মচারী গ্রেপ্তার

কর্মচারী হারুন অর রশিদ প্রকাশ নাছিরকে (৪৩) আটক করে পুলিশ
কর্মচারী হারুন অর রশিদ প্রকাশ নাছিরকে (৪৩) আটক করে পুলিশ  © সংগৃহীত

কক্সবাজারের পেকুয়া সরকারি মডেল জিএমসি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষকের কক্ষে প্রবেশ করে প্রধান শিক্ষক মোহাম্মদ জহির উদ্দিনকে (৫৫) ধারালো অস্ত্র দিয়ে হত্যা চেষ্টা করেছে ওই স্কুলের চতুর্থ শ্রেণির এক কর্মচারী। বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলার ওই প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রধান শিক্ষক জহির উদ্দিন বাদী হয়ে অভিযুক্ত কর্মচারী নাছিরকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। এরই পেক্ষিতে বিকাল ৪টার দিকে পেকুয়া চৌমুহুনী এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত কর্মচারী হারুন অর রশিদ প্রকাশ নাছিরকে (৪৩) আটক করেছে পেকুয়া থানা পুলিশ।

থানায় দায়েরকৃত এজাহার ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের বিভিন্ন মালামাল চুরিসহ নানান অপরাধ কর্মকান্ডে লিপ্ত ছিলেন স্কুলের চতুর্থ শ্রেণির কর্মচারী হারুন অর রশিদ নাছির। এসব অপরাধ কর্মকান্ড থেকে বিরত থাকতে প্রধান শিক্ষক ওই কর্মচারীকে একাধিকবার বারণ করেন। এমনকি চুরির দায়ে তার স্কুলের প্রাতিষ্ঠানিক ভাতা বন্ধ করে দেন। এতে প্রধান শিক্ষকের প্রতি বরাবরই ক্ষিপ্ত ছিলেন অভিযুক্ত নাছির। প্রধান শিক্ষকের বিরুদ্ধে কিছুদিন আগে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগও দিয়েছিলো সে। এরই জের ধরে এই হামলা বলে ধারণা করছেন তারা।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, ঘটনার দিন বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে প্রধান শিক্ষক জহির উদ্দিন তার কার্যালয়ে বসে কাজ করার সময় হঠাৎ তার কক্ষে প্রবেশ করে কক্ষের দরজা আটকে দিয়ে প্রধান শিক্ষকের টেবিলের দিকে এগিয়ে এসে দুইটি ধারালো বটি বের করে প্রধান শিক্ষক জহির উদ্দিনকে হত্যার চেষ্টা চালায়। এসময় দুই জনের মধ্যে ধস্তাধস্তি হয়। পরে দরজা খুলে প্রধান শিক্ষক বের হয়ে হয়ে আসেন।

প্রধান শিক্ষক মাষ্টার জহির উদ্দিন বলেন, দুপুরে বিদ্যালয়ের লাল বিল্ডিংয়ের ২য় তলায় আমার কক্ষে বসে কাজ করছিলাম। এসময় হঠাৎ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির কর্মচারী নাছির ধারালো দুটি বটি নিয়ে ভিতরে প্রবেশ করে আমাকে হত্যার চেষ্টা চালালে প্রতিহত করি। 

এ বিষয়ে পেকুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহিম পাশা বলেন, প্রধান শিক্ষককে হত্যা চেষ্টার ঘটনায় জড়িত কর্মচারী নাছিরকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ