পুলিশ সদস্য হত্যা মামলার প্রধান আসামি আপন গ্রেপ্তার

রাজধানীতে পুলিশ হত্যা মামলার আসামি যুবদল নেতা গ্রেপ্তার
রাজধানীতে পুলিশ হত্যা মামলার আসামি যুবদল নেতা গ্রেপ্তার  © সংগৃহীত

২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশের দিন কাকরাইল মোড়ে দায়িত্বরত পুলিশ সদস্য আমিরুল ইসলামকে পিটিয়ে হত্যার ঘটনায় প্রধান আসামি আপন হোসেনকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

বৃহস্পতিবার (২ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা জেলার পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামান। আপন হোসেন এই হত্যাকাণ্ড সরাসরি যুক্ত ছিলেন বলে দাবি পুলিশের। আপন ঢাকার কেরানীগঞ্জ থানার শান্তিনগর ব্রাহ্মণকীর্তা এলাকার মো. দ্বীন ইসলামের ছেলে।

ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, ২ নভেম্বর সকাল ৬টায় পটুয়াখালীর গলাচিপা হতে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের ওসি মামুনুর রশিদের নেতৃত্বে একটি আভিযানিক দল কেরানীগঞ্জ মডেল থানার কালিন্দী ইউনিয়ন যুবদল নেতা আপন আহমেদকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন: বন্ধু-বান্ধবীর ঝগড়া থামাতে গিয়ে ছুঁড়ে মারা গরম চায়ে আহত ৩ ছাত্র

তিনি আরও জানান, ২৮ অক্টোবর হত্যাকাণ্ডের পর পল্টন থানায় একটি হত্যা মামলা করা হয়। পল্টন থানার মামলার তদন্তকালে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ফুটেজ দেখে আসামিকে শনাক্ত করে অভিযান চালানো হয়। আপন আহমেদ নিজের চেহারা লুকাতে চুল, দাড়ি ছোট করে এবং দ্রুত এলাকা ত্যাগ করে। পড়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে গলাচিপা থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, ঢাকা ও গলাচিপা থানা পুলিশের একটি টিম যৌথভাবে অভিযান চালিয়ে পুলিশ সদস্য আমিরুল হত্যা মামলার প্রধান আসামি আপন হোসেনকে উপজেলার কলাগাছিয়া থেকে গ্রেপ্তার করেছে। তাকে ঢাকা জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


সর্বশেষ সংবাদ