প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ শিক্ষার্থী-অভিভাবকদের

নেত্রকোনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ শিক্ষার্থী-অভিভাবকদের
নেত্রকোনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ শিক্ষার্থী-অভিভাবকদের  © টিডিসি ফটো

নেত্রকোনার কেন্দুয়ায় গড়াডোবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। শনিবার (৬ মে) দুপুরে ওই বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত মানববন্ধনে এসব অভিযোগ করা হয়। 

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, প্রধান শিক্ষক তার ইচ্ছেমত বিদ্যালয় পরিচালনা করেন। যখন যা খুশি তাই করছেন। এসএসসি পরীক্ষার প্রবেশপত্রের জন্য তিনি ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ৮০০ করে টাকা নিয়েছেন। এ বিষয়ে লিখিত অভিযোগও করা হয়েছে। কিন্তু কোনো কাজ হচ্ছে না। এছাড়া তিনি ফরম পূরণের জন্যও অতিরিক্ত টাকা নিয়েছেন। এসময় এমন নানা অভিযোগে তারা প্রধান শিক্ষককে স্বেচ্ছাচারী উপাধি দিয়ে তার পদত্যাগ দাবি করেন।

এসময় মজিবুর রহমান নামে এক অভিভাবক বলেন, প্রধান শিক্ষক কামরুজ্জামান একজন স্বেচ্ছাচারী। তিনি ছাত্রছাত্রীদের কাছ থেকে বিভিন্ন সময়ে নানা অজুহাতে টাকা আদায়সহ শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের হয়রানি করে আসছেন। এছাড়া তিনি তার বাড়িতে বসে থেকে বিদ্যালয়ের যাবতীয় কার্যক্রম পরিচালনা করেন। এ বিষয়ে প্রতিবাদ করলেও তিনি তাতে কর্ণপাত করেন না। এ বিষয়ে তিনি সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন। 

এসব বিষয় নিয়ে জানতে চাইলে অভিযুক্ত প্রধান শিক্ষক কামরুজ্জামান বলেন, একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে লেগেছে। তারা আমাকে বেকায়দায় ফেলতে কিছু শিক্ষার্থী ও অভিভাবকদের দিয়ে এগুলো করছে। কোনো শিক্ষার্থীর কাছ থেকে প্রবেশপত্র এবং ফরম পূরণের জন্য অতিরিক্ত টাকা নেওয়া হয়নি। তবে শিক্ষার্থীদের কাছ থেকে প্রতিষ্ঠানের পাওনা বকেয়া টাকা আদায় করা হয়েছে।

এ বিষয়ে কেন্দুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সাইফুল আলম জানান, এর আগেও একবার লিখিত অভিযোগ পেয়েছিলাম। মানববন্ধনের কথা শুনেছি। সরেজমিনে পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 


সর্বশেষ সংবাদ