বিদ্যালয়ে নিয়োগে মৌখিক পরীক্ষার প্রশ্ন, আপনি গাছে উঠতে পারেন?

নিয়োগ বাতিলের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন
নিয়োগ বাতিলের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন  © সংগৃহীত

স্বরূপকাঠির অলংকারকাঠি মনিরাম (এমআর) মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগে অনিয়মের অভিযোগে ও বাতিলের দাবিতে মানববন্ধন হয়েছে।  বিদ্যালয়ের মাঠে এলাকার সর্বস্তরের মানুষ রোববার এ কর্মসূচি পালন করে। ঘণ্টাব্যাপী মানববন্ধনে অংশগ্রহণকারীরা প্রধান শিক্ষকের পদত্যাগ ও ম্যানেজিং কমিটি বাতিলের দাবি জানান।

পরিচ্ছন্নতাকর্মী পদের প্রার্থী স্বপন শীল অভিযোগ করেন, তাঁকে নিয়োগ দেওয়ার কথা বলে সভাপতি মো. মাহফুজুর রহমান আড়াই লাখ টাকা নিয়েছেন। তিনি এনজিও থেকে ঋণ নিয়ে টাকা দিলেও চাকরি পাননি। এ বিষয়ে কল রেকর্ড আছে।

আরেক প্রার্থী সৌরভ সিকদার বলেন, প্রধান শিক্ষক শংকর কুমার বড়াল তাঁকে নিয়োগের কথা বলে বাবার কাছ থেকে ১ লাখ টাকা নিয়েছেন। মৌখিক পরীক্ষায় তিনি প্রশ্ন করেন, ‘আপনি গাছে উঠতে পারেন? বেশি টাকা নিয়ে এক নারী প্রার্থীকে নিয়োগ দিয়েছেন। গাছে ওঠার অভিজ্ঞতা দরকার হলে নারীকে কীভাবে নিয়োগ দেয়? সৌরভের বাবা শংকর বলেন, প্রধান শিক্ষককে প্রশ্ন করলে ওপরের চাপে নিয়োগ হয়েছে বলে জানিয়েছেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কুমার বড়াল প্রশ্নের বিষয়টি স্বীকার করেছেন। তবে দাবি করেন, তিনি টাকা নেননি। ম্যানেজিং কমিটির সভাপতি মো. মাহফুজুর রহমানও টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ফলাফল অনুযায়ী পদগুলোয় নিয়োগ দিয়েছেন।


সর্বশেষ সংবাদ