মাভাবিপ্রবির ষষ্ঠ মেধাতালিকা পর্যন্ত চূড়ান্ত ভর্তির তারিখ ঘোষণা

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) গুচ্ছভর্তি পদ্ধতিতে স্নাতক (ইঞ্জি:/সম্মান), বিবিএ., বিএসএস ও বি.ফার্ম, প্রফেশনাল প্রোগ্রামে প্রথমবর্ষে (২০২১-২২ শিক্ষাবর্ষে) চূড়ান্ত শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামীকাল সোমবার (৯ জানুয়ারি) থেকে চূড়ান্ত ভর্তি শুরু হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পদ্ধতিতে এ, বি ও সি ইউনিটে প্রথম মেধা তালিকা হতে ৬ষ্ঠ মেধা তালিকা পর্যন্ত যে সকল শিক্ষার্থী ৫ হাজার টাকা জমা দিয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন এবং মাইগ্রেটেড হয়েছেন সে সব শিক্ষার্থীদেরকে (যারা এ বিশ্ববিদ্যালয়ে চূড়ান্তভাবে ভর্তি হতে ইচ্ছুক) আগামী ৯, ১০ ও ১১ জানুয়ারি ২০২৩ তারিখ যথাক্রমেসোমবার, মঙ্গলবার ও বুধবার চূড়ান্ত ভর্তি হওয়ার জন্য নির্দেশ দেয়া হলো।

প্রতিদিন সকাল ১০টা হতে বিকাল ৩টার মধ্যে সংযুক্ত তালিকা অনুযায়ী স্বশরীরে হাজির হয়ে প্রয়োজনীয় সনদপত্র ও ‘ফি’ সমূহ জমা দিয়ে ভর্তি হতে হবে। ইউনিটভিত্তিক ফি ও অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিভাগ উন্নয়ন 'ফি' বাবদ ৩ হাজার টাকা ও অনুষদ উন্নয়ন 'ফি' বাবদ ৫০০ টাকাসহ মোট সাড়ে ৩ হাজার টাকা সংশ্লিষ্ট বিভাগীয় চেয়ারম্যানের ব্যাংক একাউন্টে জমা দিতে হবে। একাউন্ট নম্বর সংশ্লিষ্ট বিভাগীয় অফিস থেকে সংগ্রহ করতে হবে। বিশ্ববিদ্যালয় নির্ধারিত 'ফি' সমূহ বিশ্ববিদ্যালয়ের STD হিসাব নম্বর ৬০৩০১১০০০০০০১, সোনালী ব্যাংক লিমিটেড, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিতে হবে।

আরো পড়ুন: শাবিপ্রবির সংশোধিত অষ্টম মেধাতালিকা প্রকাশ, বেশি সুযোগ বিজ্ঞানে

ভর্তির যেসব কাগজপত্র জমা দিতে হবে, তার মধ্যে রয়েছে- প্রাথমিক ভর্তির সময় নম্বরপত্র সমূহ দাখিলের রশিদ, সকল শিক্ষাগত যোগ্যতার মূল সার্টিফিকেট, নম্বর পত্র ও সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠান হতে প্রাপ্ত মূল প্রশংসাপত্র সংশ্লিষ্ট বিভাগীয় অফিসে জমা দিতে হবে।

সকল শিক্ষাগত যোগ্যতার মূল সার্টিফিকেট, নম্বর পত্র ও শিক্ষা প্রতিষ্ঠানের মূল প্রশংসাপত্রসহ সকল কাগজপত্রের সত্যায়িত ফটোকপি এক) সেট ভর্তি ফরমের সাথে জমা দিতে হবে। সদ্য তোলা পাসপোর্ট সাইজের (ল্যাব প্রিন্ট) পাঁচ কপি রঙিন সত্যায়িত ছবি এবং স্ট্যাম্প সাইজের এক কপি রঙিন ছবিও দিতে হবে।


সর্বশেষ সংবাদ