বইয়ের মলাটের নিচে অভিনবভাবে সাজানো গাঁজা, যাচ্ছিল কোথায়?

বইয়ের মলাটে রাখা গাঁজা
বইয়ের মলাটে রাখা গাঁজা  © সংগৃহীত

বইয়ের মলাটের নিচে সাজানো রয়েছে গাজা। সেগুলো আটকের পর জানা গেল, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে যাচ্ছিল বাহরাইনে। বইয়ের মলাটে গাঁজার চালান আটকের পর গোয়েন্দারা এ তথ্য জানতে পারে। তবে কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

কুরিয়ারে বই পাঠানোর তথ্য গোয়েন্দাদের কাছে আগেই ছিল। এর ভেতরে গাঁজার চালান পাচার হচ্ছে। পরে কুরিয়ার সার্ভিস থেকে উদ্ধার হয় বইগুলো। তবে বইয়ের পৃষ্ঠা খুঁজে দেখা গেল, কোথাও মাদকের অস্তিত্ব নেই। পরে পাঁচটি বইয়ের দুপাশের মলাটের ভেতর ঢোকানো ছিল গাঁজা।

বইয়ের মলাটে গাঁজা ঢুকিয়ে আঠা দিয়ে জোড়া লাগানো ছিল, যা বাইরে থেকে বোঝার উপায় নেই। মাদকের চালানটির সঙ্গে যুক্ত বাহরাইনে একজনের নাম-ঠিকানা পাওয়া গেছে।

আরো পড়ুন: খেলতে গিয়ে ভাঙল হাত, সারাতে এসে লাশ হলো স্কুলছাত্র

এ বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার মশিউর রহমান বলেন, কুরিয়ার সার্ভিসের অফিসে এটি আসলে স্ক্যানিং করে দেখতে পান, সন্দেহজনক কিছু আছে। এরপর গোয়েন্দা গুলশান বিভাগের অবৈধ মাদক উদ্ধারের টিম লিডারকে জানান। পরে পরীক্ষা-নিরীক্ষায় আধা কেজি গাঁজা পাওয়া যায়।  

মশিউর রহমান বলেন, মাদক কয়েকটি বইয়ে বাহরাইনে পাঠাতে চেয়েছিল চক্রটি। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কৌশলে গাঁজা পাঠানো হচ্ছিল। সেখানে চড়া মূল্যে বিক্রি অথবা নিজেরা সেবনের জন্য পাচার হচ্ছিল।


সর্বশেষ সংবাদ