নৌবাহিনীতে চাকরির সুযোগ

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি  © সংগৃহীত

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী। নাবিক, মহিলা নাবিক, এমওডিসি পদে নিয়োগ দিবে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তি অনুসারে যোগ্যতা সাপেক্ষে আবেদন করতে পারবেন আগ্রহীরা। অনলাইনে আবেদন করা যাবে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত।

আবেদনের যোগ্যতা: নাবিক, মহিলা নাবিক, এমওডিসিতে আবেদনকারীকে কমপক্ষে এসএসসি পাস করতে হবে, অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে, সাঁতার জানতে।

ডিইউ/ইউসি: বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম ৩.৫০ পেতে হবে । উচ্চমাধ্যমিকে গণিত থাকলে  এবং বিএন ডকইয়ার্ড কো-অপারেটিভ সোসাইটি টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ‘এ’ গ্রেড থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। 

মেডিকেল: জীববিজ্ঞানসহ  এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম ৩.৫০ পেতে হবে ।

পেট্রোলম্যান, রাইটার, এমওডিসি(নৌ) :  এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম ৩.০০ পেয়ে আবেদন করতে পারবেন।

স্টুয়ার্ড ও কুক: ন্যূনতম জিপিএ ২.৫০ পেয়ে এসএসসি/সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

টোপাস (পুরুষ): অষ্টম শ্রেণি পাসেই এই পদে আবেদন করা যাবে।

শারীরিক যোগ্যতা : নাবিক ও এমওডিসি (পুরুষ) পদের জন্য প্রার্থীদের জন্য উচ্চতা ৫ফুট ৬ ইঞ্চি হতে হবে। এ ছাড়া পেট্রোলম্যান (পুরুষ) শাখার জন্য উচ্চতা ৫ফুট ৮ইঞ্চি ও অন্যান্য শাখার জন্য পুরুষদের উচ্চতা ৫ফুট ৪ইঞ্চি (৫’৪”) ও মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে।

পুরুষ প্রার্থীদের বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি ও মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে। এ ছাড়া দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে। উচ্চতা ও বয়স অনুযায়ী ওজন নির্ধারণ করা হবে।

বেতন: সশস্র বাহিনীর নিয়ম অনুযায়ী বেতন দেওয়া হবে। 

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ নৌবাহিনীর নির্দিষ্ট ওয়েবসাইট  www.joinnavy.navy.mil.bd   তে গিয়ে আবেদন করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ২০ সেপ্টেম্বর, ২০২১।

   

 

 


সর্বশেষ সংবাদ