একযোগে হাফ ডজন নিয়োগ পরীক্ষা স্থগিত

একযোগে হাফ ডজন নিয়োগ পরীক্ষা স্থগিত
একযোগে হাফ ডজন নিয়োগ পরীক্ষা স্থগিত  © সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন নিয়ে এক দফা দাবিতে রাজপথে নেমে এসেছেন শিক্ষার্থীরা। চলমান কোটা আন্দোলনে সহিংসতার জেরে শিক্ষার্থীদের নিরাপদ রাখতে সকল শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এ কারণেই সরকারি চাকরির অত্যন্ত সাতটি নিয়োগ পরীক্ষা স্থগিত হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সাঁট- মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর এবং কম্পিউটার অপারেটর পদে অনুষ্ঠিতব্য ১৯ জুলাইয়ের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। উক্ত দুটি পদের লিখিত পরীক্ষার তারিখ কবে অনুষ্ঠিত হবে তা পরবর্তীতে টেলিটক এসএমএস এর মাধ্যমে এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ওয়েবসাইটে জানানো হবে।

অনিবার্য কারণবশত শ্রম অধিদপ্তরের ১৮ জুলাইয়ের বিভিন্ন পদের অনুষ্ঠিতব্য মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। 

এছাড়াও এ তালিকায় রয়েছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের নিয়োগ পরীক্ষা, ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের (FRC) এর বিভিন্ন পদের মৌখিক পরীক্ষা, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (REB) এর মৌখিক সাক্ষাৎকারের তারিখ, বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ এর কর্মচারী নিয়োগের লিখিত পরীক্ষা, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড (MPL) জুনিয়র অফিসার (অডিট, এইচ আর, শেয়ার, কনফিডেন্সিয়াল, ফায়ার এন্ড সেফটি), অফিসার (সেলস, এস্টেট, একাউন্টস) এবং মেডিকেল অফিসার পদের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।
 
এছাড়াও প্রাণিসম্পদ অধিদপ্তরের ১৩ ক্যাটাগরি পদের প্রাক নির্বাচনী পরীক্ষা এবং লিখিত পরীক্ষার সময়সূচী নির্ধারণ করা হয়েছে ১৯ জুলাই শুক্রবার। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সকাল ১০ টা থেকে  ১১ টা পর্যন্ত সময়সূচী নির্ধারণ করা হয়েছে। আশংকা রয়েছে এ পরীক্ষাটিও স্থগিত হওয়ার।

এদিকে, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সারাদেশে কমপ্লিট শাটডাউন কর্মসূচি ঘোষণা করেছেন। নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত,  শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ওপর পুলিশ, বিজিবি, র‍্যাবের হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত  ও এক দফা দাবিতে  ‘কমপ্লিট শাটডাউন’ বা সর্বাত্মক অবরোধ ঘোষণা করেছে কোটা সংস্কার দাবিতে আন্দোলনের প্লাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’।


সর্বশেষ সংবাদ