প্রাথমিকের তৃতীয় ধাপের প্রার্থীদের প্রবেশপত্র ডাউনলোড শুরু

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পরীক্ষার তৃতীয় ধাপে ঢাকা-চট্টগ্রাম বিভাগের পরীক্ষার্থীদের প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে। শনিবার (২৩ মার্চ) থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (admit.dpe.gov.bd) ওয়েবসাইটে গিয়ে Username এবং Password দিয়ে প্রবেশপত্র ডাউনলােড করতে পারবেন। তাছাড়া এসএসসির রােল, বাের্ড ও পাশের সন দিয়ে লগইন করেও প্রবেশপত্র ডাউনলােড করা যাচ্ছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীদের আবেদনে উল্লিখিত মোবাইল নম্বরে যথাসময়ে ০১৫৫২-১৪৬০৫৬ নম্বর থেকে প্রবেশপত্র ডাউনলোডের এসএমএস পাঠানো হবে। প্রার্থীরা সকাল থেকে (admit.dpe.gov.bd) ওয়েবসাইটে ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে অথবা এসএসসির রোল, বোর্ড ও পাসের সন দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করে রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন।

পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের অবশ্যই ডাউনলোড করা প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং নিজের জাতীয় পরিচয়পত্র (মূল এনআইডি/স্মার্ট কার্ড) সঙ্গে আনতে হবে। পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রবেশপত্রে পাওয়া যাবে।

এর আগে গত ২ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে তিন বিভাগের ২২ জেলায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় প্রার্থী ছিলেন ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ জন। ২০ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ২০ হাজার ৬৪৭ জন উত্তীর্ণ হন। বর্তমানে স্ব স্ব জেলা শিক্ষা অফিসে তাদের মৌখিক পরীক্ষা নেওয়া হচ্ছে।

তারও আগে গত বছরের ৮ ডিসেম্বর প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জেলাগুলোতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৯ হাজার ৩৩৭ জন। মৌখিক পরীক্ষা শেষে প্রথম ধাপে ২ হাজার ৪৯৭ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ