৯ম-২০তম গ্রেডে পায়রা বন্দরে চাকরি, এসএসসি পাসেও আবেদন

পায়রা বন্দরে চাকরির সুযোগ
পায়রা বন্দরে চাকরির সুযোগ  © সংগৃহীত

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পায়রা বন্দর কর্তৃপক্ষ। এই প্রতিষ্ঠানে রাজস্ব খাতে অস্থায়ীভাবে ৬ ক্যাটাগরির পদে ৯ম থেকে ২০তম গ্রেডে ৭ জনকে নেবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের শেষ সময় ৩০ ডিসেম্বর। 

১. পদের নাম: সহকারী পরিচালক (এস্টেট)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রিসহ এলএলবি ডিগ্রি অথবা এলএলএম ডিগ্রি।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত বা বেসরকারি সংস্থায় সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে বয়স আরও ৫ বছর শিথিলযোগ্য।

২. পদের নাম: উপসহকারী প্রকৌশলী (সিভিল)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিং।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর।

৩. পদের নাম: নিরাপত্তা কর্মকর্তা
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি।  উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৫ ইঞ্চি। বুকের মাপ স্বাভাবিক কমপক্ষে ৩০ ইঞ্চি, প্রসারণ কমপক্ষে ৩২ ইঞ্চি। বর্ণান্ধ হতে পারবে না; রক্তচাপ স্বাভাবিক। দীর্ঘস্থায়ী অথবা সংক্রামক দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে থাকলে অযোগ্য বিবেচিত হবে। হেপাটাইটিস ‘বি’ নিগেটিভ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৪০ বছর।

৪. পদের নাম: ট্রাফিক ইন্সপেক্টর
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। সংশ্লিষ্ট ক্ষেত্রে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ইংরেজি ও বাংলা টাইপিংয়ে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স: অনূর্ধ্ব ৪০ বছর।

৫. পদের নাম: ল্যান্ড সার্ভেয়ার
পদসংখ্যা: ২
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সার্ভে ফাইনাল সার্টিফিকেট অথবা ডিপ্লোমা ইন সার্ভে টেকনোলজি ডিগ্রি।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর।

আরও পড়ুন: এসএসসি পাসেই ক্যাশিয়ার নেবে মীনা বাজার, লাগবে না অভিজ্ঞতা

৬. পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ১
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস বা জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বা সমমান পাস। সংশ্লিষ্ট ক্ষেত্রে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর।

বয়সসীমা
প্রার্থীর বয়স ১ ডিসেম্বর ২০২৩ তারিখে সর্বোচ্চ ৩০ বছর (৩ ও ৪ নম্বর পদের জন্য সর্বোচ্চ ৪০ বছর)। বিজ্ঞপ্তি প্রকাশের তারিখে সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে হবে। 

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। 

আবেদন ফি
১ নম্বর পদের জন্য ৬০০ টাকা, ২ নম্বর পদের জন্য ৫০০ টাকা, ৩ নম্বর পদের জন্য ৩০০ টাকা, ৪ ও ৫ নম্বর পদের জন্য ২০০ টাকা, এবং ৬ নম্বর পদের জন্য ১০০ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে


সর্বশেষ সংবাদ