ফরেস্টার পদে ৪০ জন নিয়োগ বন অধিদপ্তর

বন অধিদপ্তর
বন অধিদপ্তর  © সংগৃহীত

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের অধীন বন অধিদপ্তরের রাজস্ব খাত। প্রতিষ্ঠানটি ফরেস্টারের শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে বা সরাসরি আবেদনপত্র জমা দিতে হবে।

প্রতিষ্ঠানের নাম: বন অধিদপ্তর

পদের নাম: ফরেস্টার

পদসংখ্যা: ৪০টি

আবেদনের যোগ্যতা:

একাডেমিক: কোনো স্বীকৃত বোর্ড থেকে ডিপ্লোমা ইন ফরেস্ট্রি ডিগ্রি থাকতে হবে।

শারীরিক যোগ্যতা: উচ্চতা ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ ৭৬ সেন্টিমিটার

বয়সসীমা: আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স ৩০ বছর হলেও আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইট থেকে চাকরির আবেদন ফরম ডাউনলোড করতে হবে। আবেদন ফরম পূরণ করে রাজধানীর আগারগাঁওয়ে বন অধিদপ্তরে ডাকযোগে বা সরাসরি আবেদনপত্র জমা দিতে হবে।

আবেদন ফি: ২০০/- টাকা

আবেদনের শেষ তারিখ: ১৬ মার্চ, ২০২৩।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না: খাগড়াছড়ি, বাগেরহাট, নড়াইল, ফরিদপুর, বরিশাল, ঝালকাঠী ও পিরোজপুর জেলা। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বিস্তারিত দেখুন এইখানে http://www.bforest.gov.bd/sites/default/files/files/bforest.portal.gov.bd/notices/dd6e23bc_bc21_4f05_8ff5_cefea4320b97/2023-02-14-06-06-2508119eccf4f23e151319678c1ca8b7.pdf


সর্বশেষ সংবাদ