বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে চাকরি, বেতন ৫৩ হাজার

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে চাকরি
বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে চাকরি  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি একাধিক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় আগামী ২৭ ডিসেম্বর।

১. পদের নাম: প্রভাষক (আইসিটি)

পদসংখ্যা: ২

আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) / আইওটি/ ইনফরমেশন টেকনোলজি (আইটি) / কম্পিউটার সাইন্স/ কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং অথবা সংশ্লিষ্ট বিষয়ে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা স্নাতক (ইঞ্জিনিয়ারিং) ডিগ্রি এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ২. স্নাতক পরীক্ষায় সিজিপিএ ৪.০০ স্কেলে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে।
 
বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০ টাকা (গ্রেড- ৯)

২. পদের নাম: প্রভাষক (ইইই) 

পদসংখ্যা: ১

আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) অথবা সংশ্লিষ্ট বিষয়ে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা স্নাতক (ইঞ্জিনিয়ারিং) ডিগ্রি এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ২. স্নাতক পরীক্ষায় সিজিপিএ ৪.০০ স্কেলে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে।
 
বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০ টাকা (গ্রেড- ৯)

৩. পদের নাম: প্রভাষক (আইসিটি)

পদসংখ্যা: ৩

আবেদন যোগ্যতা: ১. স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) / আইএটি/ ইনফরমেশন টেকনোলজি (আইটি) / কম্পিউটার সাইন্স/ কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং অথবা সংশ্লিষ্ট বিষয়ে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা স্নাতক (ইঞ্জিনিয়ারিং) ডিগ্রি এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ২. স্নাতক পরীক্ষায় সিজিপিএ ৪.০০ স্কেলে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে।

বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০ টাকা (গ্রেড- ৯)

৪. পদের নাম: প্রভাষক (শিক্ষা)

পদসংখ্যা: ১

আবেদন যোগ্যতা: ১. স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে শিক্ষা অথবা সংশ্লিষ্ট বিষয়ে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রী এবং স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে। ২. স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় জিপিএ/ সিজিপিএ ৪.০০ স্কেলে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। 
 
বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০ টাকা (গ্রেড- ৯)

আরও পড়ুন: এইচএসসি পাসে ভূমি অফিসে চাকরি

৫. পদের নাম: প্রভাষক

পদসংখ্যা: ১

আবেদন যোগ্যতা: ১. স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে গণিত অথবা সংশ্লিষ্ট বিষয়ে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রী এবং স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে। ২. স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় জিপিএ/সিজিপিএ ৪.০০ স্কেলে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে।

বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০ টাকা (গ্রেড- ৯)

শর্তাবলীঃ

১. আগ্রহী প্রার্থীদের আগামী ২৫/১২/২০২২ তারিখ বিকাল ৪.০০ ঘটিকার মধ্যে অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটঃ https://jobs.bdu.ac.bd/ এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। উক্ত Application Form ও নিয়োগ বিজ্ঞপ্তি ০৪/১২/২০২২ তারিখ রাত ১২.০০ টার পর থেকে বর্ণিত ওয়েবসাইটে পাওয়া যাবে।

২. চাকুরীরত প্রার্থীদেরকে তাদের স্ব স্ব নিয়োগকারী কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করতে হবে। প্রার্থীদেরকে সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, ট্রান্সক্রিপ্ট/মার্কশীট, অভিজ্ঞতা সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/ জাতীয়তা সনদপত্র, চাকুরীরত হলে কর্তৃপক্ষের অনুমতিপত্র এর মূল সনদের স্ক্যান কপি User ID ও Password দিয়ে Login করে Online Application Form এর নির্ধারিত অংশে সংযুক্ত করতে হবে। Online Application Form এর প্রিন্ট আউট এবং উপরে বর্ণিত সনদ সমূহের সত্যায়িত কপি এর ০৬ (ছয়) সেট রেজিস্ট্রার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (কালিয়াকৈর, গাজীপুর- ১৭৫০) অনুকূলে পৌঁছানোর শেষ তারিখ 27/12/2012 বিকাল 8:00 ঘটিকা।

৩. প্রার্থীদের নিয়োগ সংক্রান্ত সকল পরীক্ষার তারিখ এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে। এ সকল পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৪. সাক্ষাৎকারের সময় সকল মূল সনদ ও সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্র সঙ্গে আনতে হবে।

৫. অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও ভুল তথ্য সম্বলিত আবেদন বাতিল বলে গণ্য হবে।

৬. প্রার্থীদের আবেদনের সকল তথ্য সঠিকভাবে পূরণ করে অন লাইনে ৭৫০/- (সাতশত পঞ্চাশ) টাকা জমা দিতে হবে। (পেমেন্ট নির্দেশিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটঃ https://jobs.bdu.ac.bd এ পাওয়া যাবে। 

৭. বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে যেকোন আবেদনপত্র গ্রহণ বা বর্জন এবং নিয়োগ কার্যক্রমের আংশিক/ সম্পূর্ণ পরিবর্তন। বাতিল এবং পদের সংখ্যা হ্রাস / বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করে।

৮. নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। কোন ধরনের সুপারিশ প্রার্থীর অযোগ্যতা হিসাবে বিবেচিত হবে।

৯. বিদেশী বিশ্ববিদ্যালয় হতে অর্জিত ডিগ্রির ক্ষেত্রে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) হতে ইস্যুকৃত সমমানের সনদ মৌখিক পরীক্ষার সময় অবশ্যই দাখিল করতে হবে।

১০. জিপিএ / সিজিপিএ- তে ফলাফল প্রাপ্ত প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার বিভাগ / শ্রেণী নির্ধারনের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয় / ইউজিসি কর্তৃক জারিকৃত সংশ্লিষ্ট প্রজ্ঞাপন / পরিপত্র অনুসরণ করা হবে। পরীক্ষার ফল প্রকাশ হয়নি এমন প্রার্থীদের আবেদনপত্র বিবেচিত হবে না।

১১. চূড়ান্ত নির্বাচিত প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ও মেডিকেল টেস্ট সম্পন্ন করে যোগদান করতে হবে।

১২. কোন প্রার্থী নিয়োগ লাভের পর তার প্রদত্ত কোন তথ্য মিথ্যা প্রমানিত হলে নিয়োগ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ