বাংলাদেশের মেডিকেলে ভর্তির নাম করে টাকা হাতিয়ে নেয়া হয় ভারতে

বাংলাদেশের মেডিকেলে ভর্তির নাম করে টাকা হাতিয়ে নেয়া হয় ভারতে
বাংলাদেশের মেডিকেলে ভর্তির নাম করে টাকা হাতিয়ে নেয়া হয় ভারতে  © ফাইল ছবি

বাংলাদেশের মেডিকেল কলেজে ভর্তি নাম করে ভারতে প্রতারণা করে আসছিল একটি চক্র। তারা বাংলাদেশের সঙ্গে ভারতের মেডিকেল কলেজগুলোতেও প্রার্থীদের ভর্তি করিয়ে দেওয়ার নাম করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। পশ্চিমবঙ্গের বিধাননগর সল্টলেক খোলা হয়েছিল এ কল সেন্টার। -খবর এই সময়ের

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, কল সেন্টারের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মেডিকেল কলেজ শিক্ষার্থী ভর্তির নাম করে প্রতারণার অভিযোগে এক নারীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের গত ১৮ জানুয়ারি বিধাননগর মহকুমা আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, বাংলাদেশ ও ভারতের মেডিকেল কলেজে ভর্তির নাম করে চলছিল প্রতারণা।সল্টলেকের সিজি ব্লকের একটি বাড়িতে ভুয়া কল সেন্টার খুলে বসেছিল প্রতারকরা। সেখান থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থী ফোন করা হতো। তাদের ফোন করে বাংলাদেশ ও ভারতের মেডিকেল কলেজে ভর্তি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা টাকা দাবি করা হতো।

আরও পড়ুন: অধ্যক্ষ ছাড়াই চলছে ৫ মেডিকেল কলেজ, উপাধ্যক্ষ নেই ৪টিতে

ভর্তিচ্ছুরা ওই অফিসে পৌঁছালে তাদের বিশ্বাস করানোর জন্য একটি প্রচারপত্রও দেখানো হতো। তারপর টাকা নিয়ে আর কোনো ভর্তি করানো হত না। বিধাননগর পূর্ব থানার পুলিশ গোপন সূত্রে খবর পায় এই প্রতারণা চক্রের। এরপরই ১৭ জানুয়ারি ওই অফিসে বিধাননগর পূর্ব থানার পুলিশ অভিযানে যায়। সেখান থেকে এক নারীসহ তিন জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, এদিন তাদের বিধাননগর মহকুমা আদালতে পেশ করা হয়। পরে অভিযুক্তদের পুলিশ হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়। অভিযুক্তদের নিজেদের হেফাজতে নিয়ে এই চক্রে আর কে বা কারা জড়িত আছে তা খতিয়ে দেখার চেষ্টা করবে পুলিশ। সেইসঙ্গে এখন পর্যন্ত কতজনের কাছ থেকে টাকা নেওয়া হয়েছে তাও তদন্ত করে দেখা হচ্ছে।


সর্বশেষ সংবাদ