ভর্তি পরীক্ষায় আগের জিপিএ বহালের দাবিতে ঢাবিতে বিক্ষোভ

  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তি পরীক্ষায় পূর্বের জিপিএ বহাল রাখার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি ইচ্ছুক পরীক্ষার্থীদের ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনা পরিস্থিতির কারণে তাদের জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফল সমন্বয় করে অটোপাশের ঘোষণা দেওয়া হয়। এতে সব শিক্ষার্থী তাদের কাঙ্ক্ষিত ফল ধারণা করে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্য সব বিশ্ববিদ্যালয়ে পূর্বের জিপিএকে মান হিসেবে ধরে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নেয়।

তারা আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নতুন সার্কুলারে বিজ্ঞান বিভাগে ভর্তির আবেদনের জিপিএ ০.৫০ বৃদ্ধি করে ৮.৫০, বাণিজ্য বিভাগে .৫০ বৃদ্ধি করে ৮.০০ এবং মানবিক বিভাগে ১.০০ বৃদ্ধি করে ৮.০০ করা হয়েছে। এতে অনেক ভর্তিচ্ছু পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে না। এ সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আবেদনের জন্য বিশ্ববিদ্যালয়গুলোর পূর্বের জিপিএ বহাল রাখার আহবান জানান।

এর আগে একই দাবিতে শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে এসব ভর্তি ইচ্ছুক পরীক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ