মেডিকেল ভর্তি: পরীক্ষা কেন্দ্রে ঢুকতে হবে ১ ঘন্টার মধ্যে

  © প্রতীকি ছবি

আগামী ২ এপ্রিল ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল কলেজগুলোর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত দেশের ১৯টি কেন্দ্রে একযোগে ঘন্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে সাড়ে ৯টার মধ্যে শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্রে ঢুকতে হবে। আর কেদ্রের গেট খুলা হবে সাড়ে আটটায়। 

সম্প্রতি বিশেষ এক বার্তায় এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব। সাড়ে ৯টার পর কেন্দ্রে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না বলেও ওই বার্তায় উল্লেখ করা হয়।

বার্তায় আরও বলা হয়, এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সুযোগ নেই। পরীক্ষার্থীদেকে গুজবে কান না দিয়ে এবং প্রতারণায় পা না দিয়ে পড়াশোনায় মনোনিবেশ করতে বলা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, শতভাগ স্বচ্ছতার সাথে নিশ্ছিদ্র নিরাপত্তা ও গোপনীয়তা রক্ষা করে এ বছরের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা গ্রহণের কার্যক্রম চলছে। সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সরকারের নীতি নির্ধারণী মহল সজাগ রয়েছে এবং আইন প্রয়োগকারী সংস্থা তৎপর রয়েছে। প্রতারকচক্রের প্রলোভনে সাড়া না দেওয়ার জন্য সবাইকে সতর্ক থাকার আহবান জানানো হয়েছে বার্তায়।

এছাড়া প্রতারক চক্রের কোন অবৈধ কর্মকাণ্ড সম্পর্কে অবহিত হলে স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুম ও নিকটস্থ আইন প্রয়োগকারী সংস্থাকে জানাতে সকলকে অনুরোধ করা হয়েছে সতর্কবার্তায়।


সর্বশেষ সংবাদ