বিশ্ববিদ্যালয়ে সেকেন্ড টাইমের দাবিতে ভর্তিচ্ছুদের আন্দোলন কমিটি

পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা
পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা  © ফাইল ছবি

ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং গুচ্ছসহ দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবি জানিয়েছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এজন্য আন্দোলন কমিটিও ঘোষণা করেছেন ২০২১-২২ সেশনের ভর্তিচ্ছুরা। রোববার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে মতবিনিময় সভা ও কমিটি পরিচিতি শীর্ষক সেমিনারে তাঁরা এ ঘোষণা দেন।

দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক শিক্ষার্থীবৃন্দ ব্যানারে কমিটি ঘোষণা করেন ভর্তিচ্ছুরা। নটর ডেম কলেজের শিক্ষার্থী আলভী মাহমুদকে আহ্বায়ক ও মাইলস্টোন কলেজের শিক্ষার্থী মুহাম্মদ সানিকে সদস্যসচিব করে কমিটি ঘোষণা করেছেন উপদেষ্টা মুহিদুল ইসলাম দাউদ। ৪০ সদস্যের এ কমিটি করা হয়েছে।

আরো পড়ুন: ইডেন কলেজের নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু ১ নভেম্বর

সেমিনারে আলভী মাহমুদের সভাপতিত্বে ও মুহাম্মদ সানির সঞ্চালনায় বক্তব্য দেন আইনজীবী হাসনাত কাইয়ুম, মিতু সরকার, রাফিকুজ্জামান ফরিদ, শোভন রহমান, ফাহিম আহমেদ ও অনিক রায়।

এ সময় বক্তারা বলেন, শিক্ষাকে অবারিত করার কথা বলা হচ্ছে বিশ্বে। বাংলাদেশে সেখানে শিক্ষাকে সংকুচিত করা হচ্ছে। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ব্যবসা বাড়ানোর জন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে বাতিল করেছে দ্বিতীয়বার ভর্তির সুযোগ।


সর্বশেষ সংবাদ