গুচ্ছে মাভাবিপ্রবিতে আবেদন পড়েছে ২৫ হাজার

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ভর্তির জন্য ২৫ হাজার ৩২৫ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।  গত বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদনের সময়সীমা শেষ হওয়ায় এই সংখ্যা  পরিবর্তনের কোন সুযোগ থাকছেনা। 

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এর মধ্যে ১৬১২ জন শিক্ষার্থী এখনও ভর্তি ফি পরিশোধ করেন নি। যার সময় সীমা শেষ হবে শুক্রবার (২৮ অক্টোবর) রাত ১২.৫৯ মিনিটে।

শুক্রবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

২০২১-২২ শিক্ষাবর্ষে মাভাবিপ্রবিতে তিনটি ইউনিটে ভর্তি আবেদন গ্রহণ করা হচ্ছে। যার মধ্যে বিজ্ঞান, প্রকৌশল ও জীব বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে শিক্ষার্থী ভর্তি করা হবে। 

বিশ্ববিদ্যালয় সূত্রমতে, এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির ‘এ’ ইউনিটে সর্বোচ্চ সংখ্যক ভর্তিচ্ছু আবেদন করেছেন। এরপর রয়েছে ‘সি’ এবং সর্বশেষ ‘বি’ ইউনিট। ফি পরিশোধের সংখ্যার হিসেবে ‘এ’ ইউনিটে ২১ হাজার ১১৫ জন, ‘বি’ ইউনিটে ১ হাজার ১৮৫ জন এবং ‘সি’ ইউনিটে ১ হাজার ৪১৩ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

এর আগে, গত ১৭ অক্টোবর থেকে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু হয়। যার সময়সীমা ছিল ২৭ অক্টোবর পর্যন্ত।


সর্বশেষ সংবাদ