না ফেরার দেশে চলে গেলেন ঢাবি ছাত্র শাইখুল

  © টিডিসি ফটো

দীর্ঘদিন অসুস্থ থাকার পর মারা গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের ১০ম ব্যাচের মেধাবী শিক্ষার্থী শাইখুল ইসলাম আরহাম। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। তিনি পবিত্র কুরআনের হাফেজও ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের এই শিক্ষার্থী করোনাকালীন সময়ে ব্রেন টিউমারসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসারত অবস্থায় ছিলেন। ঢাকার আগারগাঁও নিউরোলজি হসপিটাল দীর্ঘদিন চিকিৎসা নেবার পর মহাখালীতে অন্য একটি হসপিটালে চিকিৎসারত ছিলেন।

শাইখুলের সহপাঠীরা জানান, গতকাল বুধবার রাত একটার দিকে তার মৃত্যুর সংবাদ পাওয়া যায়। পরে আজ বৃহস্পতিবার বিকেল ৫টায় হবিগঞ্জে তার নিজ বাড়িতে দাফন করা হয়।

এর আগে গতবছর একই ব্যাচের শিক্ষার্থী লুৎফুন্নেসা সুমী মৃত্যুবরণ করেন। পরপর দুজন সহপাঠীকে হারিয়ে শোকাহত সবাই।

দশম ব্যাচের শিক্ষার্থী তানভীর হোসাইন বলেন, সুমীর পর শাইখুল ইসলামের চলে যাওয়া আমাদেরকে আরেকবার ভাবিয়ে তুললো জীবন কতটা অনিশ্চিত। আল্লাহ তাঁর প্রিয় বান্দাদের বিভিন্ন রোগ-শোক দিয়ে তাদের ধৈর্যের পরিক্ষা নেন। একান্তই কাছের মনে করে নিজের কাছে তুলেও নেন। সবকিছু তাঁর ফায়সালা।

তিনি আরও বলেন, শেষবার অনার্সের বিদায় অনুষ্ঠানে শাইখুলের ছিল সরব উপস্থিতি এবং সকলের সাথে স্বতস্ফুর্ত অংশগ্রহণ। কখনো কটু কথা বলেনি। অমায়িক বন্ধু ছিল শাইখুল। মানুষ তাঁর সৎকর্ম ও সদাচরণের জন্যেই অন্যের মনে জায়গা দখল করে রাখে। শাইখুলও ঠিক তেমনই। ভালোবাসতো বন্ধুদের।


সর্বশেষ সংবাদ