পথশিশু ও কুকুর নিয়ে টিএসসিতে ঢুকতে মানা, সমালোচনায় পর সরল নোটিশ

সরিয়ে ফেলা নোটিশ
সরিয়ে ফেলা নোটিশ  © সংগৃহীত


‘পথশিশু ও কুকুর নিয়ে ঢোকা যাবে না’- এমন নোটিশ দিয়ে সমালোচনার মুখে তা সরিয়ে নিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) কর্তৃপক্ষ। গত রোববার টিএসসির মূল ফটকে সাঁটানো এক নোটিশে বলা হয়, “পথশিশু ও কুকুর নিয়ে টিএসসির অভ্যন্তরে প্রবেশ না করার জন্য অনুরোধ করা হলো - নির্দেশক্রমে: টিএসসি কর্তৃপক্ষ”।

কুকুরের সঙ্গে পথশিশু যুক্ত করে নোটিশ দেওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় সমালোচনা। পরে ওইদিন রাত ১০টার দিকে নোটিশটি সরিয়ে ফেলা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এক শিক্ষার্থী মীর আরশাদুল হক ফেসবুকে লেখেন, টিএসসির গেটে লেখা কুকুর আর পথশিশুদের সাথে নিয়ে প্রবেশ নিষেধ। নিয়ম হতেই পারে, তাই বলে কুকুর ও পথশিশু লেখাটা অসভ্যতা মনে হলো। কেউ বিষয়টা কর্তৃপক্ষের নজরে এনে ব্যবস্থা নিলে ভালো হয়।

টিএসসির কর্মচারীরা জানান, টিএসসির প্রশাসনিক কর্মকর্তা মো. রফিকুল ইসলামের নির্দেশে নোটিশটি সাঁটানো হয়েছিল। পরে কর্তৃপক্ষের নির্দেশেই তারা সেটি সরিয়ে ফেলেছেন।

এ বিষয়ে রফিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের অভিযোগ, অনেকে পথশিশুদের নিয়ে ভেতরে প্রবেশ করে খাওয়া-দাওয়া করে, এটা ভালো। কিন্তু অনেক সময় দেখা যায়, তাদের মোবাইল ফোন, ব্যাগ, পার্টস চুরি করে নিয়ে যায়। খাওয়ার সময় হাত পেতে ডিস্টার্ব করে। এজন্য আমরা নোটিশ দিয়েছিলাম।

“শিক্ষার্থীদের কাছ থেকে অভিযোগ পেয়ে আমরা টিএসসিতে পথশিশুর জন্য এবং কুকুর নিয়ে না ঢোকার জন্য অনুরোধ জানিয়ে আলাদাভাবে দুটি বিজ্ঞপ্তি দেওয়ার কথা বলেছিলাম। কিন্তু শব্দ দুটি একসঙ্গে হয়ে গেছে। পরে আমাদের দৃষ্টিকটূ লাগায় সেটি সরিয়ে ফেলা হয়েছে।”

আলাদা বিজ্ঞপ্তি দেওয়া হবে কি না- জানতে চাইলে তিনি বলেন, যেহেতু পথশিশুদের কারণে ভেতরে ঝামেলা হয়, এখন এটা কী করা যায়, ভেবে পরবর্তীতে সিদ্ধান্ত নেব।

টিএসসির ভারপ্রাপ্ত পরিচালক সৈয়দ আলী আকবর বলেন, এখন এ ধরনের কোনো নোটিশ নেই।


সর্বশেষ সংবাদ