সাত কলেজের মোবাইল অ্যাপস অকেজো, ওয়েবসাইট ব্যবহারের পরামর্শ

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ
ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের অফিশিয়াল মোবাইল অ্যাপস অকেজো হয়ে পড়ায় শিক্ষার্থীরা অ্যাপসের মাধ্যমে পরীক্ষার ফরমপূরণ করতে পারছে না। এতে ক্ষোভ প্রকাশ করছেন অনেক শিক্ষার্থী। 

সম্প্রতি সাত কলেজের অনার্স ২০১৭-১৮ সেশনের ফরম পূরণ শুরু হয়েছে। অনলাইনের মাধ্যমেই শিক্ষার্থীদের যাবতীয় তথ্য পূরণ করতে হবে। এজন্য মোবাইলে ‘DU 7 College’ নামের অফিসিয়াল অ্যাপস ব্যবহার করে ফরমপূরণের চেষ্টা করছেন অনেক শিক্ষার্থী। তবে তারা ব্যর্থ হচ্ছেন। অ্যাপসটি মোবাইলে চালু করার পর রেজিস্ট্রেশন নাম্বার আর পাসওয়ার্ড দিয়ে ফরমপূরণের জন্য প্রবেশ করতে চাইলেও তা কোনো কাজ করছে না। এজন্য সবাই ওয়েবসাইটের মাধ্যমেই ফরমপূরণ করছেন বলে জানান শিক্ষার্থীরা। তবে দ্রুতই এই অ্যাপসের কার্যকর ব্যবহার চান সাত কলেজের শিক্ষার্থীরা। 

সরকারি তিতুমীর কলেজর ৪র্থ বর্ষের শিক্ষার্থী রাব্বি হোসেন বলেন, আমি গতকাল সাত কলেজের অ্যাপসে ফরমপূরণের চেষ্টা করেছিলাম। কিন্তু অ্যাপস কাজ না করায় ফরম ফিলাপ করতে পারিনি। আজকে ওয়েবসাইট থেকে করব। 

তিতুমীর কলেজের বাংলা বিভাগের এক শিক্ষার্থী বলেন, অ্যাপসে পূরণ করা যাচ্ছে না। আমাদের বিভাগের কেউ করতে পারেনি। পরে দোকান থেকে ওয়েবসাইটে গিয়ে করেছি। দ্রুত এই অ্যাপস ঠিক করা উচিত। নইলে এই অ্যাপস থেকে কি লাভ হবে? 

সারওয়ার নামের আরেক শিক্ষার্থী বলেন, আমি এখনও ফরম ফিলাপ করিনি। তবে অ্যাপস কাজ করছে না তা দেখতে পেয়েছি। ওয়েবসাইট ঠিক আছে। সেখান থেকে শিগগিরই ফরমপূরণ করবো। 

এ প্রসঙ্গে সাত কলেজ সমন্বয়ক অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য বলেন, আমি গতকাল জেনেছি পরীক্ষার কোর্সের কোড সংক্রান্ত একটি ঝামেলার কারণে অ্যাপসটিতে সাময়িক কার্যক্রম বন্ধ রয়েছে। এখন অ্যাপসটি ঠিক করার কাজ চলছে। আশা রাখছি খুব শিগগিরই শিক্ষার্থীরা অ্যাপসের মাধ্যমে ফরমপূরণ করতে পারবেন৷ আজকে আবার বিষয়টির ব্যাপারে খোঁজখবর নিবো। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী বলেন, কারিগরি ক্রটির কারণে সাময়িক সময়ের জন্য অ্যাপসটি কাজ করছে না। আমি শিক্ষার্থীদের আপাতত ওয়েবসাইট ব্যবহার করার অনুরোধ করছি। অ্যাপস ঠিক করার জন্য আমাদের বিশেষ টিম কাজ করছে। শিগগিরই অ্যাপস চালু হবে।


সর্বশেষ সংবাদ