রাবির আইনের ছাত্রের বেআইনি কর্মের শাস্তি চান সহপাঠীরা

  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের এক শিক্ষার্থীর বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে। আজ বুধবার (১৩ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তরে দেয়া এক অভিযোগ পত্রে এমন অভিযোগ তুলে শাস্তি দাবি করেছেন তার সহপাঠীরা।

অভিযুক্ত শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এল.এল.এম. ২০২০ ব্যাচে অধ্যয়নরত আশিক উল্লাহ। তিনি শহীদ জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

অভিযোগপত্রে একই বিভাগের ভুক্তভোগী তার সহপাঠীরা উল্লেখ করেছেন, বেশ কিছুদিন যাবৎ আমাদের ব্যাচের বিভিন্ন শিক্ষার্থীকে প্রকাশ্যে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে উত্ত্যক্তকরণ, হুমকি ও ভীতি প্রদর্শন, ব্যক্তিগত আক্রমল এবং মিথ্যা ও কুৎসামূলক বক্তব্যের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীদের মানহানি করে আসছে।

অভিযোগ পত্রে তারা আরো উল্লেখ করেছেন, এমন কর্মকাণ্ডের ফলে আমরা মানসিক ও শারীরিকভাবে বিপর্যন্ত হয়ে পড়েছি এবং আমরা নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। এমনকি যারা এখনও সরাসরি তার আক্রমণের শিকার হয়নি, তারাও মানসিক পীড়া এবং অবর্ণনীয় আতঙ্কের মাঝে দিন কাটাচ্ছেন। এমতাবস্থায় এ অবস্থার সমাধানকল্পে তার বিরুদ্ধে আনীত অভিযোগ আমলে এনে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর বলেন, আমি বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। আমি সংশ্লিষ্ট বিভাগে কথা বলে জেনেছি আগামী রবিবার বিভাগীয় সভায় এবিষয়ে একটি সিদ্ধান্ত নিয়ে আমাদের অবিহিত করবেন। তার উপর ভিত্তি করে আমরা ব্যবস্থা গ্রহণ করব।

এ বিষয়ে আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলমকে একাধিকবার ফোন করলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।


সর্বশেষ সংবাদ