খাবার লুটের ঘটনায় ক্ষমা চাইল রাবি ছাত্রলীগের নেতারা

খাবার লুটের ঘটনায় ক্ষমা চাইল রাবি ছাত্রলীগের নেতারা
খাবার লুটের ঘটনায় ক্ষমা চাইল রাবি ছাত্রলীগের নেতারা  © ফাইল ছবি

খাবার লুটের ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হলের দায়িত্বপ্রাপ্ত ছাত্রলীগ নেতারা ক্ষমা চেয়েছেন। অভিযুক্ত হল শাখা ছাত্রলীগ সভাপতি চিরন্তন চন্দ এবং সাধারণ সম্পাদক মোমিন ইসলাম গত ২৯ মার্চ হল প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলামের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম আজ শনিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, হলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে আমি তাদেরকে হল থেকে সাময়িকভাবে বহিষ্কার করতে চেয়েছিলাম। তবে অভিযুক্ত চিরন্তন চন্দ এবং মোমিন ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া এবং সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ আমার কাছে আসে।

অভিযুক্তরা নিজেদের ভুল বুঝতে পেরেছে জানিয়ে হল প্রাধ্যক্ষ বলেন, পরবর্তীতে এমন কাজ করবে না বলে তারা আমাকে প্রতিশ্রুতি দিয়েছে। এরই প্রেক্ষিতে আমি তাদের ক্ষমা করে দিয়েছি। আশা করি পরবর্তীতে তারা আর এমন কোনো ঘটনা ঘটাবে না।

আরও পড়ুন: লুটেরাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে, হতে পারেন বহিষ্কার

হল শাখা ছাত্রলীগ সভাপতি চিরন্তন চন্দ বলেন, ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন কখনই সাংঘর্ষিক অবস্থানে যেতে পারে না। আমরা হল প্রাধ্যক্ষকে বলেছি আমাদের কেউ যদি এমনটা করে থাকে তাহলে তাদের পক্ষ থেকে আমরা ক্ষমা চেয়ে নিচ্ছি।

এর আগে, গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলে আবাসিক ছাত্রদের জন্য বরাদ্দকৃত খাবার বিতরণকালে প্রাধ্যক্ষের সামনেই হল শাখা ছাত্রলীগের সভাপতি চিরন্তন ও সাধারণ সম্পাদক মোমিনের নেতৃত্বে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী টোকেন ছাড়া জোরপূর্বক ১২০ প্যাকেটের মতো খাবার ছিনিয়ে নিয়ে যায়। এতে খাবার সংকটের সৃষ্টি হয় এবং অধিকাংশ সাধারণ শিক্ষার্থীদের টোকেন থাকার পরেও তারা খাবার পায়নি।


সর্বশেষ সংবাদ