ঢাবি সাংবাদিক সমিতির নেতৃত্বে তুষার-রুবেল

তুষার ও রুবেল
তুষার ও রুবেল  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ৯ সদস্যবিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। কমিটিতে দৈনিক আলোকিত বাংলাদেশের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক মামুন তুষার সভাপতি ও ডেইলি স্টারের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক সিরাজুল ইসলাম রুবেল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজ মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সমিতির কার্যালয়ে নির্বাচনী কার্যক্রম শেষে প্রধান নির্বাচন কমিশনার ও দেশ টিভির প্রধান বার্তা সম্পাদক বোরহানুল হক সম্রাট নতুন কমিটি ঘোষণা করেন। তিনি সমিতির সাবেক সভাপতি ছিলেন। বিকল্প প্রার্থী না থাকায় সমিতির কার্যনির্বাহী পরিষদের ৯টি পদেই নেতৃত্ব নির্ধারিত হয়েছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়। আগামী এক বছর এই কমিটি দায়িত্ব পালন করবেন। 

এই নির্বাচনে নির্বাচন কমিশনার ছিলেন দ্যা ডেইলি ক্যাম্পাসের সম্পাদক ও সমিতির সাবেক সভাপতি মাহবুব রনি। তবে আরেকজন নির্বাচন কমিশনার ও সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রিয়াদুল করিম ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশনারদের সঙ্গে সমিতির নতুন নেতৃত্ব

৯ সদস্যবিশিষ্ট কমিটির অন্যান্য পদে নির্বাচিতরা হলেন সহ-সভাপতি পদে জাগো নিউজের আল সাদী ভূঁইয়া, যুগ্ম-সম্পাদক পদে দৈনিক প্রথম আলোর আসিফ হাওলাদার, অর্থ সম্পাদক পদে দৈনিক যুগান্তরের মাহাদী হাসান, দপ্তর সম্পাদক পদে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নাসিমুল হুদা, কার্যনির্বাহী সদস্য পদে নিউ এইজের ওবায়দুর রহমান সোহান, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) মহিউদ্দিন মুজাহিদ মাহি ও নিউজ বাংলার মনিরুল ইসলাম।

উল্লেখ্য, ১৯ সেপ্টেম্বর ১৯৮৫ সালে যাত্রা শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও সাংবাদিকদের অধিকার আদায়ে সহায়ক প্রতিষ্ঠান হিসেবে কাজ করে আসছে। প্রতি এক বছর পর পর সংগঠনটির নতুন কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।