পরাজয়-ব্যর্থতায় হতাশ হওয়া যাবে না: ঢাবি ভিসি

নবীন শিক্ষার্থীদের পরিচিতি সভা
নবীন শিক্ষার্থীদের পরিচিতি সভা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিবেকের কাছে দায়বদ্ধ থাকার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে বলেছেন, জীবনের সকল ক্ষেত্রে সত্যকে ধারণ করে সঠিক পথে পরিচালিত হতে হবে।

আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদ, জীব বিজ্ঞান অনুষদ, ফার্মেসী অনুষদ, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ এবং চারুকলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, জীবনে কোন কোন ক্ষেত্রে পরাজয় বা ব্যর্থতা আসতে পারে। এধরনের প্রতিকূল পরিস্থিতিতে হতাশ বা নিরুৎসাহী না হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, সম্মান ও মর্যাদা অর্জন এবং অভীষ্ট লক্ষ্যে পৌঁছতে দৃঢ় প্রত্যয়ী হতে হবে। একজন শিক্ষার্থী অনেক চেষ্টা ও সাধনা করেও পরীক্ষার ফলাফলে পিছিয়ে পড়তে পারে। কিন্তু তার সদিচ্ছা ও আন্তরিকতা থাকলে অবশ্যই সে ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে পারবে। তিনি ভালো মানুষ হিসেবে গড়ে ওঠার ব্যাপারে অঙ্গীকার গ্রহণের জন্য সকলের প্রতি আহবান জানান।

ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান এবং চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ