ঢাবির ভর্তি পরীক্ষার দিনক্ষণ নির্ধারণে সভা বসছে বিকালে

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

২০২১-২০২২ সেশনের ভর্তি পরীক্ষার বিষয়ে আলোচনা করতে বৈঠকে বসতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটি। আজ বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকাল তিনটায় এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বৈঠকে ভিসি, প্রো ভিসিদ্বয়, ডিন, বিভাগের চেয়ারম্যান, ইনস্টিউটের পরিচালক, হল প্রভোস্ট ও প্রক্টর উপস্থিত থাকবেন।

বৈঠকের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, বিকালে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় ভর্তি পরীক্ষা নিয়ে আলোচনা হবে। কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির বলেন, ভর্তি পরীক্ষার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। পরীক্ষার সম্ভাব্য তারিখ নিয়েও আলোচনা হতে পারে।

এদিকে সকালের ডিনস কমিটিতে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট বহাল রাখার পক্ষে মত দিয়েছেন ডিনরা। এবছর এই ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে আগামী বছর থেকে তিন অনুষদ (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন) মিলে একটি ইউনিট করার চিন্তা করছে প্রশাসন।

আরও পড়ুন- আগামীবার থেকে তিন অনুষদ মিলে এক ইউনিট করার চিন্তা

গত ৭ ফেব্রুয়ারি ডিনস কমিটির সভায় ঘ ইউনিট বাতিলের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু অনুষদের শিক্ষকরা এই সিদ্ধান্তের বিরোধীতা করেন। তারা বলেন, অনুষদের শিক্ষকদের সঙ্গে আলোচনা না করেই গায়ের জোরে প্রশাসন এমন সিদ্ধান্ত নিয়েছে। পরে নানা কর্মসূচি পালন করেন শিক্ষকরা। আলোচনা-সমালোচনার মধ্যেই ডিনস কমিটি আজ নতুন সিদ্ধান্ত নিয়েছে।

গত ১৩ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ঘোষিত ফলে উত্তীর্ণ হয়েছেন ১৩ লাখ ৬ হাজার ৭১৮ জন। এদের মধ্যে জিপিএ ফাইভ পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১৬৯ জন। পাসের হার ৯৫ দশমিক ২৬ শতাংশ।


সর্বশেষ সংবাদ