জাবিতে বাঁধনের সভাপতি শাকিল, সম্পাদক মামুন

 বাঁধন এর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জোনের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।
বাঁধন এর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জোনের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।  © সংগৃহীত

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন এর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) জোনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসাবে শাকিল আহমেদ এবং সাধারণ সম্পাদক হিসাবে মামুনুর রশিদ নির্বাচিত হয়েছেন। তাদের দুজনই বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী।

শুক্রবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন পরিবহন চত্বরে অবস্থিত সংগঠনটির দপ্তরে  এই কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটি ঘোষণা করেন এই কমিটির সদ্য সাবেক সভাপতি সামছুল ইসলাম রাজু। এসময় অন্যান্যের আরও উপস্থিত ছিলেন, জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল এবং সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান লিটন।

আরও পড়ুন: আত্মহত্যায় সবচেয়ে বেশি মৃত্যু বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের

কমিটির অন্য সদস্যরা হলেন- কেন্দ্রীয় প্রতিনিধি জাহিদুল ইসলাম (আন্তর্জাতিক সম্পর্ক, ৪৭তম আবর্তন), এবং জহিরুল ইসলাম (রসায়ন, ৪৭তম আবর্তন), সহ-সভাপতি মনিকা আক্তার (পরিবেশ বিজ্ঞান, ৪৬তম আবর্তন), সহ-সভাপতি মো. সুজন মিয়া (ইতিহাস বিভাগ, ৪৭তম আবর্তন), সহ সাধারণ সম্পাদক মোঃ সোহেল রানা (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, ৪৮তম আবর্তন), সাংগঠনিক সম্পাদক মোঃ জাহিদ হাসান (ম্যানেজমেন্ট স্টাডিজ, ৪৭তম আবর্তন), সহসাংগঠনিক সম্পাদক তাসলিমা আক্তার (পরিসংখ্যান, ৪৭তম আবর্তন), কোষাধ্যক্ষ মাসতুরা তাবাসসুম তাইফা (ভূগোল ও পরিবেশ, ৪৭তম আবর্তন), দপ্তর সম্পাদক রোকাইয়া সুলতানা রিয়া (ভূতাত্ত্বিক বিজ্ঞান, ৪৭তম আবর্তন), প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদিয়া আক্তার (গণিত, ৪৬তম আবর্তন) এবং তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক মরিয়ম আক্তার উর্মি (পরিবেশ বিজ্ঞান, ৪৬তম আবর্তন)।

এছাড়া, নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন উম্মে কুলসুম লিলি (নগর ও অঞ্চল পরিকল্পনা, ৪৬তম আবর্তন) এবং কাশবাই জান্নাত ঐশী (চারুকলা, ৪৭তম আবর্তন)।

আরও পড়ুন: সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি অধ্যাপক ফরিদ

দায়িত্ব প্রাপ্ত নতুন সভাপতি শাকিল আহমেদ বলেন বলেন, বাঁধনের মত মহৎ সংগঠনের সাথে কাজ করাটা সবসময়ই সৌভাগ্যের। পাশাপাশি দায়িত্ব নিয়ে কাজ করার মাঝে আলাদা অনুভূতি কাজ করে। আমি মনে করি ভালো কাজের প্রতিযোগিতা হওয়া উচিত। নতুন দায়িত্ব প্রাপ্তদের নিয়ে জাবি জোনকে দেশের একটি শক্তিশালী জোন হিসেবে প্রতিষ্ঠা করতে চাই।

সাধারণ সম্পাদক মামুনুর রশিদ বলেন, সবসময় মানুষের জন্য কিছু করার প্রয়াস থেকেই বাঁধন করা। আর নিজেকে বাঁধন কর্মী হিসেবে পরিচয় দেওয়ার সাহস পাই কিছু মানুষের জন্য যারা নিয়মিত রক্তদান করে যাচ্ছে। তাই মানুষের জন্য কাজ করা। এই সকল নিবেদিত প্রাণ যারা নিয়মিত রক্তদান করে যাচ্ছেন তাদের সব সময় পাশে চাই।

উল্লেখ্য, ২০২১ সালের জাবি জোনের সাংগঠনিক রিপোর্ট অনুযায়ী এ বছর তাদের রক্ত সংগ্রহ ছিলো ১৯২২ ব্যাগ। এরমধ্যে নতুন ডোনার ছিলো ২৫৬ জন।


সর্বশেষ সংবাদ