চবিতে করোনায় নেতৃত্বের চ্যালেঞ্জ পর্যালোচনা শীর্ষক সেমিনার

করোনায় নেতৃত্বের চ্যালেঞ্জ পর্যালোচনা শীর্ষক সেমিনার
করোনায় নেতৃত্বের চ্যালেঞ্জ পর্যালোচনা শীর্ষক সেমিনার   © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) করোনায় নেতৃত্বের চ্যালেঞ্জ পর্যালোচনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় আয়োজিত এ সেমিনারে নেতৃত্বের চ্যালেঞ্জ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাষ্ট্রের হ্যান্ডারসন স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক ড. হারুন এ. খান।

বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান বিতরণ এবং বিভাগের স্নাতক (সম্মান) প্রথম ব্যাচের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। একই অনুষ্ঠানে বিভাগের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝেও পুরষ্কার বিতরণ করা হয়।

আরও পড়ুন: চট্টগ্রাম বিভাগের করোনার জিন নকশা উন্মোচন চবি গবেষকদের

রচনার প্রতিযোগিতায় বিজয়ীদের বাংলা সাহিত্যের উল্লেখযোগ্য রচনাসমূহ তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষিকা উম্মে হাবিবা জেনি।

অনুষ্ঠানে চবি উপাচার্য বলেন, করোনা মহামারীর পরে এমন একটি সেমিনারের আয়োজন অত্যান্ত প্রশংসনীয়। অনেক কিছুই জানার বাকি আছে আমাদের। আমি বাংলা সাহিত্যের প্রফেসর; কিন্তু আমার এখনো অনেক কিছু পড়ারই সুযোগ হয়নি। তাই আমি এখনোও শিক্ষার্থী।

আরও পড়ুন: ১০ দিনে ৩ অধ্যাপকসহ ৫ শিক্ষককে হারিয়েছে চবি

এসময় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও চেয়ারম্যান অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, অধ্যাপক ড. ভূঁইয়া মোহাম্মদ মনোয়ার কবির, অধ্যাপক ড. আনোয়ারা বেগমসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা সেমিনারে উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ