খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে ঢাবিতে সাদা দলের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করে বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করে বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।  © টিডিসি ফটো

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি ও জামায়াত পন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। ১৩ ডিসেম্বর (সোমবার) সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাকে বিদেশে যেতে না দেয়া মানবাধিকারের লঙ্ঘন উল্লেখ করে দ্রুত তাকে নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসা দেওয়ার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

আরও পড়ুন:  খালেদা জিয়া নয়, বাংলাদেশ আজ ‘মৃত্যুপথযাত্রী’: নুর

এ সময় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. লুৎফর রহমান, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, সাবেক আহ্বায়ক এ বি এম ওবায়দুল ইসলাম, সাবেক আহ্বায়ক অধ্যাপক ড.আখতার হোসেন খান, সাবেক যুগ্ম আহ্বায়ক প্রফেসর ড. আব্দুর রশীদ, সাবেক সিনেট সদস্য এ বি এম শহিদুল ইসলাম, ড.জাহাঙ্গীর আলম চৌধুরী, অধ্যাপক ড.মামুন আহমেদ সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বেগম খালেদা জিয়া একজন সাধারণ মানুষ নন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা, সেক্টর কমান্ডারের সহধর্মিণী এবং তিনিও একজন মুক্তিযোদ্ধা।তিনি বলেন, বেগম খালেদা জিয়া মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। অথচ আইনের দোহাই দিয়ে তাকে বিদেশে চিকিৎসার জন্য যেতে দেয়া হচ্ছে না। তার চিকিৎসার জন্য সরকারের কাছে আপিল করা হচ্ছে কিন্তু সরকার কোনভাবেই নমনীয় হচ্ছে না। আমরা দাবি জানাই অতি দ্রুত তাকে নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক।

আরও পড়ুন: করোনার টিকা নিলেন খালেদা জিয়া

যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মাদ ছিদ্দিকুর রহমান খান বলেন, গণতন্ত্রের পুনরুদ্ধারের এক সাহসী নারী বেগম খালেদা জিয়া। তিনি বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অগ্রণী ভূমিকা পালন করেছেন। অথচ আজকে তিনি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তার উপরে যে মামলাগুলো দেয়া হয়েছে তা সব সাজানো ও রাজনৈতিক মামলা।

তিনি বলেন, বারবার আইনের দোহাই দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। আজকে বাংলাদেশে গণতন্ত্র অনুপস্থিত। বাংলাদেশে এখন কর্তৃত্ববাদী রাষ্ট্র হিসেবে তকমা পেয়েছে। আমরা দাবি দ্রুত তাঁকে নিঃশর্ত মুক্তি দিয়ে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক।

সাবেক আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড.আখতার হোসেন খান বলেন, বেগম খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করা হচ্ছে। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না। এই মহিয়সি নারী তার স্বামী ও সন্তানকে হারিয়েছেন। বেগম খালেদা জিয়া গণতন্ত্রের কথা বলেন। অবিলম্বে তাকে বিদেশে চিকিৎসার জন্য যেতে দেয়া হোক।

তিনি আরও বলেন, মৃত্যু একদিন সবারি আসবে। এই পৃথিবীতে হয়তো তিনি বিনা চিকিৎসায় মারা যাবেন কিন্তু মহান আল্লাহর কাছে তিনি এর প্রতিদান পাবেন। কি এমন লুকায়িত সত্য রয়েছে যে তাকে বিদেশে যেতে দেয়া হচ্ছে না। ইতিহাস বলে, প্রতিহিংসা কখনো কোন কিছুর সমাধান নয়। প্রতিহিংসা আরো প্রতিহিংসা ডেকে আনে।

আরও পড়ুন: হাসপাতালে কেমন আছেন খালেদা জিয়া?

সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, সামান্য জ্বরে রাষ্ট্রপতিকে চিকিৎসার জন্য জার্মানি পাঠানো হয়। দুর্নীতিবাজ এমপি মন্ত্রীদের ফ্লাইটে করে বিদেশে চিকিৎসার জন্য যেতে দেওয়া হয়। অথচ একজন বয়স্ক নারী, তিন তিনবার নির্বাচিত সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা বাংলাদেশে হয় না। তিনি নারী হিসেবে বঞ্চিত। তিনি অধিকার থেকে বঞ্চিত।

তিনি আরও বলেন, বাংলাদেশের যেকোন আন্দোলনের সময় শেখ হাসিনা অন্য কোন একটা ফতোয়া নিয়ে হাজির হন। আন্দোলন দমানোর চেষ্টা করেন। অথচ তিনি একজন নিশি রাতের অবৈধ প্রধানমন্ত্রী।


সর্বশেষ সংবাদ