ফুল-চকলেট-মাস্ক দিয়ে ঢাবি শিক্ষার্থীদের হলে বরণ

ফুল-চকলেট-মাস্ক
ফুল-চকলেট-মাস্ক   © ছবি : সংগৃহীত

আজ মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলগুলোর বন্ধ দুয়ার খুলছে। দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা করোনা প্রতিরোধ টিকা কমপক্ষে একডোজ নেওয়ার সনদ দেখিয়ে আনুষ্ঠানিকভাবে হলে উঠতে শুরু করেছেন।

মঙ্গলবার সকাল থেকেই হলে প্রবেশ করতে শুরু করেন শিক্ষার্থীরা। হাউজ টিউটররা শিক্ষার্থীদের ফুল চকলেট ও মাস্ক দিলে হলে বরণ করা হয়। হলগুলোর গেটে চেয়ার-টেবিল নিয়ে বসেছেন হাউজ টিউটররা। তারা শিক্ষার্থীদের ফুল, চকলেট ও বিশ্ববিদ্যালয়ের লোগো সংবলিত মাস্ক দিয়ে বরণ করে নিচ্ছেন।

হলে প্রবেশের সময় শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা চেক করা হয়েছে। শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হচ্ছে স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশিকা।

সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী হিজবুল্লাহ নিহার সাঈদ বলেন, ‘অনেকদিন পর হলে প্রবেশ করতে পেরে ভালো লাগছে। এতদিন মেসে ছিলাম, অনেক কষ্ট করতে হয়েছে। এখন অন্তত পড়ার পরিবেশটা পাবো।’

শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হচ্ছেমাস্টার দা’ সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী তৌহিদ হাসান বলেন, ‘এই দিনটির জন্য অপেক্ষা করছিলাম, অবশেষে পেলাম। এখন মনে হচ্ছে পৃথিবীটাও সুস্থ, সব স্বাভাবিক। হল কর্তৃপক্ষকে ধন্যবাদ সুন্দরভাবে আমাদের বরণ করে নেওয়ার জন্য।’


সর্বশেষ সংবাদ