বন্ধ ক্যাম্পাসে ছাত্রলীগের হাতে উত্যক্ত জাবি ছাত্রী

জাবি ও ছাত্রলীগের লোগো
জাবি ও ছাত্রলীগের লোগো  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকর্মীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের এক ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৮ জুলাই) ভুক্তভোগী ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযুক্তরা হলেন- রসায়ন বিভাগের স্নাতকোত্তর পর্বের ছাত্র দেলোয়ার হোসেন ও মার্কেটিং বিভাগের স্নাতকোত্তর পর্বের শিক্ষার্থী আবুল কালাম আজাদ।

এরমধ্যে দেলোয়ার রসায়ন সংসদের সহ-সভাপতি, শাখা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক ও মাদক বিরোধী অ্যালায়েন্স জাবি শাখার সাধারণ সম্পাদক। আজাদ শাখা ছাত্রলীগের কর্মী। তারা দুজনেই মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র।

অভিযোগে বলা হয়, গত বৃহস্পতিবার (৮ জুলাই) অভিযোগকারী ওই ছাত্রী জরুরী প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের দিকে যাওয়ার সময় চৌরঙ্গী নামক জায়গায় দেলোয়ার (রসায়ন-৪৪) এবং আজাদ (মার্কেটিং-৪৪) তার পথ রোধ করে এবং পোশাক সম্পর্কে অশ্লীল কথাবার্তা বলেন। তার বন্ধু এই ঘটনার প্রতিবাদ করলে তাদের দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।

তবে অভিযুক্ত দেলোয়ার এ ঘটনা অস্বীকার করে বলেন, ওইদিন এরকম কোনো ঘটনা ঘটেনি এবং এ ব্যাপারে তিনি কিছু জানেন না।

আরেক অভিযুক্ত আজাদ দ্যা ডেইলি ক্যাম্প্যাসকে বলেন, আসলে এটা আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি ছিল। পরবর্তীতে সহকারী প্রক্টর মেহেদী ইকবাল স্যার বিষয়টি নিয়ে আমাদের দু'পক্ষকের মধ্যে মীমাংসা করে দিয়েছেন। তাই এ নিয়ে আপাতত কিছু বলতে চাই না।

তবে সহকারী প্রক্টর মেহেদী ইকবাল মীমাংসার বিষয় অস্বীকার করে বলেন, এরকম ঘটনায় মীমাংসার কোনো সুযোগ নেই। আমি অভিযোগকারী ওই ছাত্রীকে অভয় দিয়েছি। এর বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। তবে এটি শৃঙ্খলা কমিটিতে যাবে নাকি যৌন নিপীড়নবিরোধী সেলে যাবে তা নিশ্চিত হয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। ক্যাম্পাস বন্ধ থাকায় এটা সম্ভব হচ্ছে না।


সর্বশেষ সংবাদ