রাবি উপাচার্যের শেষ দিনে নিয়োগ পেয়েছেন চার সাংবাদিক

বৃহস্পতিবার পুলিশ পাহারায় ক্যাম্পাস ত্যাগ করেন অধ্যাপক এম আবদুস সোবহান
বৃহস্পতিবার পুলিশ পাহারায় ক্যাম্পাস ত্যাগ করেন অধ্যাপক এম আবদুস সোবহান  © টিডিসি ফটো

নিজের শেষ কর্ম দিবসে ১৪১ জন নিয়োগ দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান। এদের মধ্যে স্থানীয় চার সাংবাদিকও রয়েছেন বলে জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার (৬ মে) রাবি উপাচার্যের শেষ কর্মদিবসে নয়জন শিক্ষক, ২৩ জন সেকশন অফিসার, ৮৫ জন উচ্চমান সহকারী, ইমাম ও তৃতীয় শ্রেণির কর্মচারীসহ ১৪১ জনকে নিয়োগ দেওয়া হয়। এদিনই যোগদান করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী রেজিস্ট্রার পদে নিয়োগ পেয়েছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) নির্বাহী সদস্য আনিসুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের আওতাধীন বরেন্দ্র গবেষণা জাদুঘরের সেকশন অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন মোহনা টেলিভিশনের প্রতিনিধি মেহেদী হাসান শ্যামল। শ্যামল রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (আরটিজেএ) সভাপতি। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সেকশন অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) সাবেক সভাপতি এনায়েত করিম। তিনি রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক উত্তরা প্রতিদিনে কর্মরত। সেকশন অফিসার হিসেবে ফিশারিজ অনুষদে নিয়োগ পেয়েছেন রাবিসাসের সাবেক সহসভাপতি আমজাদ হোসেন শিমুল। শিমুল বর্তমানে দৈনিক আমাদের সময়ের রাজশাহীর নিজস্ব প্রতিবেদক।

আরও পড়ুন: রোববার থেকে রাবির বিদায়ী উপাচার্যের অনিয়ম তদন্ত শুরু

অভিযোগ উঠেছে, সিন্ডিকেট বৈঠক ছাড়াই এ নিয়োগপ্রক্রিয়া চূড়ান্ত করা হয়েছে। তাতে সাক্ষর নেই রেজিস্ট্রারের। অবৈধভাবে এমন নিয়োগ দিয়েছেন উপাচার্য। নিয়োগপ্রক্রিয়াকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ও মহানগর ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় এ নিয়োগকে অবৈধ ও বিধিবহির্ভূত হিসেবে উল্লেখ করে। তদন্তে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীরকে আহ্বায়ক করে চার সদস্যের কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়।


সর্বশেষ সংবাদ