নভেম্বর থেকে ১৫ জিবি ফ্রি ইন্টারনেট পাচ্ছে চবি শিক্ষার্থীরা

আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রবি’র মধ্যে সমঝোতা স্মারক সই হয়
আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রবি’র মধ্যে সমঝোতা স্মারক সই হয়  © টিডিসি ফটো

অনলাইন ক্লাসে উপস্থিতি বাড়াতে শিক্ষক-শিক্ষার্থীদের মাসিক ১৫ জিবি করে ফ্রি মোবাইল ইন্টারনেট ডাটা প্যাক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। আগামী নভেম্বর থেকে রেজিস্ট্রেশনকৃত মোবাইল নম্বরে এই ডাটা প্যাক যোগ হবে বলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

আজ বৃহস্পতিবার বেলা ১২টায় চারুকলা ইন্সটিটিউটে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রবি’র মধ্যে এ বিষয়ে সমঝোতা স্মারক সই হয়েছে। এক্ষেত্রে প্রতিটি শিক্ষার্থীর জন্য রবি অপারেটরকে ৯৯ টাকা প্রদান করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী রবি সিম না থাকায় রেজিস্ট্রেশন করতে পারেননি, তাদের সুবিধার্থে ১০ টাকায় রবি সিম প্রদানের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ডাটা প্রদানে প্রয়োজনীয় তথ্য সংগ্রহের জন্য প্রথম ধাপে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন শেষ হয় গত ১৭ তারিখ। দ্বিতীয় ধাপে এ রেজিস্ট্রেশনের সময় শেষ হবে আগামী ৩১ অক্টোবর দুপুর ১২টায়।

শিক্ষার্থীরা (https://docs.google.com/forms/d/e/1FAIpQLSf5Lmu3Krud7OWPfV0a82Jr317q8vmnHhdX4VYMSAh6ghOKEA/viewform) -এই লিংকে প্রবেশ করে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে অথবা পূর্বে প্রদত্ত তথ্য পরিবর্তন করতে পারবেন।

প্রসঙ্গত, শিক্ষক-শিক্ষার্থীরা এই ডাটা দিয়ে ব্যবহার করতে পারবেন চবি ওয়েবসাইট, বিডিরেন জুম, গুগল ড্রাইভ, হোয়াটসঅ্যাপ, জিমেইল, হটমেইল এবং ইয়াহু। মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান রবি অথবা এয়ারটেল সিমের মাধ্যমে এ সেবা পাবেন শিক্ষক-শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ